হল থেকে শিক্ষার্থীকে বের করে দিলেন ছাত্রলীগ নেতা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বাকৃবি
প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ২১ জানুয়ারি ২০১৯

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) এক শিক্ষার্থীকে হল থেকে বের করে দিয়েছেন ছাত্রলীগ নেতা। বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হল শাখা ছাত্রলীগ নেতার বিরুদ্ধে এমন অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষার্থী।

সোমবার বেলা ১১টার দিকে শাহজালাল হলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় হল প্রভোস্টের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী শিক্ষার্থী রাসেল হাসান।

রাসেল হাসানের অভিযোগ, আমি হলের ১০৯ নং কক্ষে আট মাস ধরে অবস্থান করছি। গত কয়েক দিন ধরে ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্নভাবে আমাকে মানসিক নির্যাতন করছে। সোমবার সকালে হঠাৎ হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান শাকিল লাঠি নিয়ে আমাকে মারতে আসেন। একপর্যায়ে জিনিসপত্র কক্ষে থেকে বের করে দেন। পরে আমার সিটে অন্য হলের এক শিক্ষার্থীকে উঠান। সেই সঙ্গে আর আমাকে প্রভোস্টের কাছ থেকে সিট নিতে বলেন।

রাসেল হাসান বলেন, আমি লিখিত অভিযোগ নিয়ে প্রভোস্টের কাছে গেলে অভিযোগটি গ্রহণ না করে হলের ছাত্রলীগ নেতাদের সঙ্গে আলোচনা করে সমাধান করে নিতে বলেন। কিছুক্ষণ পরে প্রভোস্ট ফোন দিয়ে আমার অভিযোগ নেন।

এ বিষয়ে হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান শাকিল বলেন, হলে সিট সংকট থাকায় রাসেল এবং আরেক শিক্ষার্থীকে একই সিট দেয়া হয়েছে। তাহলে রাসেলকে কেন বের করে দেয়া হলো- সে বিষয়ে কিছুই বলেননি শাকিল।

এ বিষয়ে হল শাখা ছাত্রলীগের সভাপতি আবু সাইদ বলেন, হলের সিট বণ্টন করে প্রশাসন। একজন শিক্ষার্থীকে হল থেকে বের করে দেয়ার ক্ষমতা কারও নেই।

এ বিষয়ে জানতে চাইলে হলের প্রভোস্ট অধ্যাপক ড. গোপাল দাস বলেন, শাহজালাল হলে স্নাতক-স্নাতকোত্তর শিক্ষার্থীদের সঙ্গে পিএইচডি শিক্ষার্থীরাও থাকেন। এ কারণে হলে আসন সংকট। এক শিক্ষার্থীকে হল থেকে বের করে দেয়ার অভিযোগ পেয়েছি। এ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মো. শাহীন সরদার/এএম/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :