জাবিতে জয় বাংলা ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাবি
প্রকাশিত: ০৫:০৬ এএম, ০২ ফেব্রুয়ারি ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আ ফ ম কামাল উদ্দিন হল ছাত্রলীগের আয়োজনে জয় বাংলা ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০১৯ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ফাইনালে রূপসী বাংলা (বরিশাল) কে হারিয়ে বিজয় ৭১ (ঢাকা) চ্যাম্পিয়ন হয়েছে।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামাল উদ্দিন হল মাঠে এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

খেলায় প্রত্যেক বিভাগ অনুযায়ী মোট আটটি দল অংশগ্রহণ করে। দলগুলো হলো বিজয় ৭১ (ঢাকা), অপরাজেয় ব্রহ্মপুত্র (ময়মনসিংহ), সাবাশ বাংলাদেশ (রাজশাহী), জ্যাকপট চট্টগ্রাম (চট্টগ্রাম), মুক্ত বিহঙ্গ (রংপুর), রূপসী বাংলা (বরিশাল), অদম্য বাংলা (খুলনা), ওসমানী হল সিলেট (সিলেট)। এর মধ্যে ফাইনালে টিম রূপসী বাংলাকে হারিয়ে জয়লাভ করে বিজয় ৭১।

খেলা শুরুর পূর্বে কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। এ ছাড়া জাতীয় সংগীত পরিবেশনা ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। ফাইনাল খেলা শেষে হলের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো জুয়েল রানা বলেন, ‌‌‘ছাত্রলীগের কর্মীদের মধ্যে সম্প্রতি স্থাপন এবং সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে কর্মীদের সম্পর্ক বৃদ্ধি করতে এমন ব্যতিক্রমী আয়োজনের খুব দরকার। যেটা প্রথম থেকেই কামাল উদ্দিন হল আয়োজন করে আসছে। আমরা চাই সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি থাকতে।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) ও আ ফ ম কামাল উদ্দিনের হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক আ স ম ফিরোজ উল হাসান, বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক রেজাউল করিম রকিব, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রভাষক মহিবুর রউফ শৈবাল, পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের প্রভাষক ও শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহাবুবুর রহমান জনি প্রমুখ।

উল্লেখ্য, ২০১৮ সাল থেকে শুরু হয় ‌জয় বাংলা ব্যাডমিন্টন টুর্নামেন্ট খেলা।

হাফিজুর রহমান/এসআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :