রাতভর বোমাতঙ্ক শেষে পাওয়া গেল বেগুন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৩ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৯

বৃহস্পতিবার মধ্যরাত থেকেই গণমাধ্যমে খবর আসতে থাকে চবির আইন অনুষদের পশ্চিম পাশে দেখা গেছে বোমা সদৃশ একটি বস্তুর। কালো টেপে মোড়ানো চ্যাপ্টাকৃতির বস্তুটি দেখতে অনেকটা বোমার মতো। আর এতেই ক্যাম্পাসজুড়ে ছড়িয়ে পড়ে আতঙ্ক। ঘিরে রাখা হয় আশপাশ। ব্যস্ততা বেড়ে যায় পুলিশের।

এটি বোমা কি না নিশ্চিত হতে এবং যদি বোমা হয় তাহলে তা নিষ্ক্রিয় করতে ডাক পড়ে সিএমপির বোম্ব ডিস্পোজাল ইউনিটের। শুক্রবার সকাল ১০টায় চৌকস এ দলের সদস্যরা মূল ঘটনাস্থলে হাজির হন। আধুনিক বোমা নিষ্ক্রিয়করণ যন্ত্রপাতির সহায়তা নিয়েই কাজে নেমে পড়েন তারা। চারপাশ পর্যবেক্ষণের পর সকাল সাড়ে ১০টার দিকে দূর থেকে এটিকে ফাটিয়ে নিষ্ক্রিয় করার চেষ্টা করা হয়। কিন্তু না। শেষমেশ দেখা গেল কালো ট্যাপে মোড়ানো একটি বেগুন! এর দুই পাশে লাল কালো ইলেক্ট্রিক তার ছিল।

অভিযানের নেতৃত্বে থাকা সিএমপি বোম্ব ডিসপোজাল ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়া জাগো নিউজকে বলেন, এটি কোনো বোমা ছিল না৷ দূর থেকে ফোটানোর পর দেখা গেল সেটি একটি বেগুন। আতঙ্ক ছড়ানোর জন্যেই কেউ এ কাজ করে থাকতে পারেন।

তবে এর পেছনে কারা থাকতে পারে সে বিষয়টি খুঁজে পেতে কাজ শুরু করেছে পুলিশ৷ হাটহাজারী মডেল থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর জাগো নিউজকে বলেন, আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখছি। যে বা যারাই করে থাকুক দ্রুত খুঁজে বের করব।

আবদুল্লাহ রাকীব/এফএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]