ঢাবিতে উৎসবমুখর পরিবেশ : বিনা মূল্যে বিতরণ হচ্ছে মনোনয়ন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০২:০২ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণ শুরু হয়েছে মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি)। এ জন্য ক্যাম্পাসে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। সব ছাত্র সংগঠনের সহাবস্থানে সরগরম ছাত্র রাজনীতির আঁতুড়ঘর মধুর ক্যান্টিন।

দুপুর ১২টার দিকে মধুর ক্যান্টিনে দেখা যায়, সব ছাত্র সংগঠনের নেতা কর্মীদের উপস্থিতিতে সরগরম মধুর ক্যান্টিন। ছাত্রলীগ, ছাত্রদলসসহ বাম ছাত্র সংগঠনের নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

দুপুরে মধুর ক্যান্টিনের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি সনজিত চন্দ্র দাস। তিনি বলেন, ছাত্রলীগ পরিচ্ছন্নদের দিয়ে প্যানেল দিবে। সে লক্ষ্যে কাজ করছে। আর ডাকসুর কেন্দ্রীয় প্যানেল ঠিক করবেন প্রধানমন্ত্রী।

এর আগে সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়। চলবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হল অফিসে প্রাধ্যক্ষের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন প্রার্থীরা।

ডাকসু নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এস এম মাহফুজুর রহমান জানান, ডাকসু নির্বাচনে অংশ নিতে আগ্রহী শিক্ষার্থীদের কাছ থেকে মনোনয়ন ফরম বাবদ কোনো অর্থ নেয়া হবে না। বিনামূল্যে মনোনয়ন সংগ্রহ করতে পারবে তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মু. সামাদ বলেন, মঙ্গলবার থেকে হলগুলোতে প্রাধ্যক্ষরা মনোনয়ন ফরম বিতরণ শুরু করেছেন। ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ চলবে। আশা করছি উৎসব মুখর পরিবেশ শিক্ষার্থীরা মনোনয়ন ফরম কিনবে।

এদিকে সকালে কয়েকটি হল ঘুরে দেখা যায়, এখনো পর্যন্ত দলীয়ভাবে কোনো প্রার্থী মনোনয়ন কিনেননি। তবে কয়েকটি হলে কয়েকজন শিক্ষার্থী পৃথকভাবে মনোনয়ন সংগ্রহ করেছেন।

হাজী মুহাম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া বলেন, মনোনয়ন সংগ্রহ শুরু করেছে শিক্ষার্থীরা।

মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জিয়াউর রহমান বলেন, এখনও পর্যন্ত কেউ মনোনয়ন সংগ্রহ করেনি। আমরা বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন বিতরণ করবো।

উল্লেখ্য, ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বেলা ২টা পর্যন্ত।

এমএইচ/এএইচ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :