ছাত্রলীগের সঙ্গে সুর মেলাল বাস কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১২ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র হলেই করার পক্ষে মত দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বিভিন্ন রুটে চলাচল করা বাস কমিটির নেতারা।

মঙ্গলবার মধুর ক্যান্টিনে বাস কমিটির নেতাদের সংগঠন ‘সম্মিলিত বাস রুট, ঢাকা বিশ্ববিদ্যালয়’ ব্যানারে এক সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়। এর আগে সংগঠনটি গতকাল আইবিএ ক্যান্টিনে ডাকসু নির্বাচন নিয়ে ছাত্রলীগের সঙ্গে এক বৈঠক করেছিল।

ভোটকেন্দ্র নিয়ে পক্ষে-বিপক্ষে যখন ছাত্র সংগঠনগুলোর মধ্যে চলছে তুমুল আলোচনা, ঠিক তখনই ছাত্রলীগের সুরে নিজেদের অবস্থানের কথা বললেন বাস কমিটির নেতারা। যদিও বাসে যাতায়াতকারী অনেক শিক্ষার্থীই দাবি করেন, কমিটি শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা না করে ছাত্রলীগের সঙ্গে হাত মিলিয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান ফাল্গুনী বাস কমিটির সভাপতি নূর মোহাম্মদ বাপ্পী। তিনি বলেন, ‘ডাকসু নির্বাচন ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক ও অনাবাসিক শিক্ষার্থীদের মধ্যে কৃত্রিম বিভেদ সৃষ্টির অপচেষ্টা করা হচ্ছে। অনাবাসিক শিক্ষার্থীরা হলের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে সম্পৃক্ত। হলে আমাদের যাতায়াত অবাধ। আমাদের বিশ্ববিদ্যালয়ের সার্বিক কর্মকাণ্ড হলের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, অনাবাসিক শিক্ষার্থীদের হলে ভোটদানের সার্বিক পরিবেশ আছে। ডাকসু নির্বাচন নিয়ে আর কোনো জল ঘোলা হোক, তা আমরা চাই না।’

এ সময় বাসে যাতায়াতকারী অনাবাসিক শিক্ষার্থীদের পক্ষ থেকে সাত দফা দাবি তুলে ধরা হয়। ডাকসু নির্বাচনে বিভিন্ন সংগঠন ও জোটের ইশতেহারে এসব দাবির অন্তর্ভুক্তি চান তারা। দাবিগুলোর মধ্যে রয়েছে প্রত্যেক রুটে বাস বৃদ্ধি, নতুন ডাবল ডেকার বাস, বাসের রুট বৃদ্ধি, বিআরটিসির পক্ষ থেকে দক্ষ চালক ও হেলপার নিয়োগ ইত্যাদি।

এমএইচ/জেডএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :