ইবিতে র‌্যাগিংয়ের দায়ে ৫ শিক্ষার্থী বহিষ্কার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) র‌্যাগিংয়ের দায়ে সমাজকল্যাণ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তিন ছাত্রীর লিখিত অভিযোগের ভিত্তিতে বিভাগীয় একাডেমিক কমিটির সুপারিশে তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বুধবার বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

বহিষ্কৃতরা হলেন- সমাজকল্যাণ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. মেহেদী হাসান, মো. মেহেদী হাসান রোমন, সুমাইয়া খাতুন, আহমেদ জুবাইর সিদ্দিকী ও মুহিদ হাসান।

এদিকে র‌্যাগিংয়ের ঘটনা তদন্তে তিন সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তদন্ত কমিটিতে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নাসিম বানুকে আহ্বায়ক করে ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমানকে সদস্য করা হয়েছে।

ভুক্তভোগী তিন ছাত্রী জানায়, গত ১৮ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ওই পাঁচ শিক্ষার্থী খুবই অশালীন এবং অশ্লীল ভাষায় তাদের র্যাগ দেয়। এ সময় তারা ওই ছাত্রীদের মুখে সিগারেটের ধোঁয়াও ছাড়ে। এমনকি প্রেম করতে বাধ্য করার হুমকি দেয়। পরে ১৯ ফেব্রুয়ারিও তারা অশালীন ভাষা ব্যবহার করে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বলেন,র‌্যাগিংয়ের ঘটনা স্বাভাবিক নয়। এটা অত্যন্ত খারাপ কাজ। ছাত্রীদের অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফেরদাউসুর রহমান সোহাগ/আরএআর/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]