বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয়া নিয়ে ছাত্রলীগের কাণ্ড

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয়াকে কেন্দ্র করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের দু'গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান ও যুগ্ম-সাধারণ সম্পাদক মৃন্ময় দাস ঝুটনের অনুসারীদের মধ্যে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্রলীগের সকল গ্রুপ একত্রিত হয়ে ছাত্রলীগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দেয়ার পর হাতাহাতিতে লিপ্ত হন ইমরান খান ও মৃন্ময় দাস ঝুটনের অনুসারী নেতাকর্মীরা। এসময় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করে। একপর্যায়ে ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার ও শিক্ষক সমিতির সভাপতি ড. এসএম সাইফুলের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মৃন্ময় দাস ঝুটন বলেন, নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছিল। ঘটনার পর শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম ও শাহ পরান হল প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমানের হস্তক্ষেপে বিষয়টি ইতোমধ্যে মিমাংসা হয়ে গেছে।

সাধারণ সম্পাদক ইমরান খান বলেন, আজকের ঘটনার কারণ উদঘাটন করে সম্পৃক্তদের নিয়ে প্রক্টরিয়াল বডি ও হল প্রভোস্টদের আলোচনা মাধ্যমে বিষয়টি মিমাংসা করে ফেলেছি।

এমএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]