চবিতে ফের ছাত্রলীগের দুই পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:১১ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

রাতভর সংঘর্ষের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ফের ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। শনিবার বিকেল পাঁচটার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের সামনে এ ঘটনা ঘটে।

এতে দুই ছাত্রলীগ কর্মী আহত হয়েছেন। বর্তমানে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। আহতরা হলেন- বন ও পরিবেশবিদ্যা ইনস্টিটিউটের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের সৈয়দ করিম মুগ্ধ ও ইংরেজী বিভাগের ১৭-১৮ শিক্ষাবর্ষের মোহাম্মদ রফিক। তারা ছাত্রলীগের সিক্সটি নাইন গ্রুপের কর্মী।

বিবাদমান দুটি পক্ষ সিক্সটি নাইন ও ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাতের সংঘর্ষের পর থেকে দিনভর ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছিল। এর মধ্যে ভিএক্স গ্রুপের কর্মীরা শাহজালাল হলের সামনে দেশীয় অস্ত্র-শস্ত্রসহ জড়ো হয়। এ সময় সিক্সটি নাইন গ্রুপের কর্মীরাও শাহজালাল হলের প্রধান ফটকের ভেতরে দেশীয় অস্ত্র নিয়ে অবস্থান নিলে উত্তেজনা চরম আকার ধারণ করে। উভয়পক্ষ ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে পাল্টা-পাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ দুই পক্ষের মাঝে অবস্থান নিয়ে ভিএক্স কর্মীদের লাঠিচার্জ করে সোহরাওয়ার্দী হলের দিকে ধায়া দেয়।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ আক্তারুজ্জামান জাগো নিউজকে বলেন, ছাত্রলীগের দুই পক্ষ মুখোমুখি অবস্থান নিলে সংঘর্ষ এড়াতে লাঠিচার্জ করে ছাত্রলীগের এক পক্ষকে সোহরাওয়ার্দী হলে ঢুকিয়ে দেয়া হয়।

ছাত্রলীগের সিক্সটি নাইন গ্রুপের নেতা ও চবি ছাত্রলীগের সাবেক উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, বিনা উসকানিতে বিকেলে আমাদের কর্মীদের ওপর ফের হামলা করেছে৷ ইস্যু তৈরি করে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করতেই এমন নগ্ন হামলা করছে তারা। প্রশাসনকে ছাত্রলীগ নামধারী এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আহ্বান করছি।

এদিকে ভিএক্স গ্রুপের নেতা ও চবি ছাত্রলীগের সাবেক দফতর সম্পাদক মিজানুর রহমান বিপুল জাগো নিউজকে বলেন, আমাদের কর্মীরা সোহরাওয়ার্দী হলে নিয়মিত বৈঠক করছিল। এ সময় তারা উসকানি দিলে আমরা হল থেকে বের হয়ে ধাওয়া দিই।

আবদুল্লাহ রাকীব/আরএআর/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com