প্যানেল দিলেও দাবি আদায়ের আন্দোলনে থাকবে ছাত্রদল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল ছাত্র সংসদ নির্বাচনের মনোনয়পত্র সংগ্রহের সময় রয়েছে আর মাত্র দুই দিন। গত ১৯ ফেব্রুয়ারি থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হলেও এখনও পর্যন্ত আলোচিত কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেনি। ছাত্র সংগঠনগুলো এখনও ব্যস্ত সময় পার করছে প্যানেল গঠন নিয়ে।

এদিকে নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই সাত দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ থেকে বিরত থাকার ঘোষণা দিলেও শেষ সময়ে এসে তা সংগ্রহ করছে বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল। সে লক্ষ্যে ছাত্রদলের প্যানেল থেকে নির্বাচনে লড়তে আগ্রহীদের কাছে বিতরণ করা হচ্ছে দলীয় মনোনয়নপত্র।

শনিবার থেকে শুরু হওয়া এ ধারাবাহিকতা চলবে রোববার বিকেল পর্যন্ত। এ সময়ের মধ্যে আগ্রহীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। নির্বাচন পারচালনা কমিটি সূত্রে জানা গেছে প্রথম দিনে ৪২৫ জন আগ্রহী প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। রোববার মনোনয়নপত্র বিতরণ ও গ্রহণ শেষে আগ্রহী প্রার্থী যাচাই বাছাইয়ের পর ছাত্রদলের পূর্ণাঙ্গ প্যানেল ঠিক করা হবে। প্যানেল ঘোষণা করা হবে মঙ্গলবার। সেদিনই হল অফিস থেকে একযোগে সবাই মনোনয়নপত্র সংগ্রহ করবে।

এদিকে প্যানেল নির্ধারণ করে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার পাশাপাশি পূর্ব ঘোষণা অনুযায়ী সাত দফা দাবি আদায়ে মাঠে থাকবে ছাত্রদল- এমনটাই জানিয়েছেন সংগঠনটির একাধিক নেতা। শনিবার সন্ধ্যায় ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী বলেন, আমরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার পাশাপাশি সাত দফা দাবি আদায়ের আন্দোলনে থাকব। দাবি আদায় না হলে আমরা নির্বাচনে যাওয়ার বিষয়টি পুনর্বিবেচনা করব।

এমএইচ/এমএমজেড/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]