জাতীয় নারী বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:০৫ এএম, ০৩ মার্চ ২০১৯

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে অনুষ্ঠিত জাতীয় নারী বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। প্রতিযোগিতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্বকারী দল ‘সিইউএসডি’কে ৩-২ ব্যালটে হারায় শাবির ‘এসইউডিএস-৭১’।

শনিবার সন্ধ্যায় শাবির মিনি অডিটোরিয়ামে চূড়ান্ত পর্বের বিতর্ক অনুষ্ঠিত হয়। বির্তক শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

চূড়ান্ত বিতর্কের বিষয়বস্তু ছিল ‘এই সংসদ মনে করে, ‘নারী মুক্তি আন্দোলন সমূহই পারে তৃণমূলের নারীদের প্রকৃত মুক্তি দিতে’। দাবির পক্ষে সরকারি দলের প্রতিনিধি হিসেবে যুক্তি তুরে ধরেন- তনু শর্মা, নাফিসা সাদাফ ও সাদিয়া মান্নান প্রমি। অন্যদিকে বিরোধী দল হিসেবে দাবির বিপক্ষে যুক্তি তুলে ধরেন- রাইতাহ বিনতে আহসান, নূর-ই-জান্নাত নিতু ও রাহনুমা নূরাইয়া মুমু।

দুই দিনব্যাপী এই তর্কযুদ্ধের ফাইনালের সেরা বিতার্কিক নির্বাচিত হন বিজয়ী দলের নূর-ই-জান্নাত নিতু ও সেরা বিতার্কিক হন রাইতাহ বিনতে আহসান।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল গণি, গণিত বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, সমাজকর্ম বিভাগের অধ্যাপক আ. ক. ম. মাহবুবুজ্জামান, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, অ্যাডভোকেট সৈয়দা শিরিন আক্তার সরকার, দৈনিক যুগান্তরের সিলেট ব্যুরো প্রধান সংগ্রাম সিংহ প্রমুখ।

‘ঘরে বাইরে সহিংসতা: প্রতিবাদের ঝড় উঠুক নারীর কণ্ঠে, আর নয় নীরবতা’ স্লোগানে প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৬টি নারী দল অংশগ্রহণ করে।

বিএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :