শিক্ষার্থীদের দাবি মেনে নেয়া হলো

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:২১ পিএম, ১৮ মার্চ ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মনোবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনে অবশেষে পুনরায় পরীক্ষা নেয়ার আশ্বাস দিয়েছে বিভাগ কর্তৃপক্ষ।

শিক্ষকদের আশ্বাসে অবস্থান ধর্মঘট স্থগিত করেছে শিক্ষার্থীরা। সোমবার সন্ধ্যায় বিভাগের সভাপতি অধ্যাপক এনামুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

আগের নিউজটি পড়ুন : রাবিতে ৫৩ জনকে বাদ দিয়ে ১১ জন নিয়ে পরীক্ষা

মনোবিজ্ঞান বিভাগের সভাপতি বলেন, বিভাগীয় একাডেমিক কাউন্সিলের ১৫ শিক্ষকের সঙ্গে আলোচনা করে তাদের দাবির বিষয়টি তুলে ধরা হয়। সেখানে অধিকাংশের মতামতে পুনরায় পরীক্ষা নেয়ার সিন্ধান্ত নেন তারা। এ বিষয়ে বিভাগের পক্ষ থেকে শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে উপচার্য বরাবর একটি আবেদন পত্র দিয়েছি। এ বিষয়ে দ্রুত সিন্ধান্ত হবে আশা করছি।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, বিভাগের শিক্ষকদের আশ্বাসে আমাদের আন্দোলন স্থগিত করেছি। শিক্ষকরা আমাদের পুনরায় পরীক্ষা নেয়ার আশ্বাস দিয়েছেন।

উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া বলেন, বিভাগের শিক্ষকরা যে সিন্ধান্ত নিবে সেটার বাইরে যাওয়ার কোনো প্রশ্নই আসে না। বিভাগের শিক্ষকদের পুনরায় পরীক্ষা নেয়ার জন্য বলা হয়েছে।

শিক্ষার্থীরা সোমবার সকালে তৃতীয় দিনের মতো প্রশাসন ভবনের সামনে অবস্থান ধর্মঘট পালন করে।

এর আগে ১৪ মার্চ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী কানিজ ফাতেমার বাবা মারা যাওয়ায় মানবিক দিক বিবেচনায় নিয়ে শনিবার পরীক্ষা না নেয়ার অনুরোধ জানায় সহপাঠীরা। পরীক্ষা কমিটির সভাপতি ড.সাবিনা সুলতানাকেও মৌখিকভাবে জানানো হয় বিষয়টি।

শিক্ষার্থীদের অনুরোধে কর্ণপাত না করে শনিবার পরীক্ষার আয়োজন করে বিভাগ কর্তৃপক্ষ। এ ঘটনায় পুনরায় পরীক্ষা নেয়ার দাবি জানিয়ে শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অনশনে বসে শিক্ষার্থীরা।

সালমান শাকিল/এমএএস/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com