আবরারের মৃত্যুতে বিইউপির শোক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৯ পিএম, ১৯ মার্চ ২০১৯

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরীর সড়ক দুর্ঘটনায় মর্মান্তিক মৃত্যুতে শোক জানিয়েছে বিইউপি কর্তৃপক্ষ। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় থেকে একটি শোক বার্তা পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় প্রগতি সরণিতে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন বিইউপির শিক্ষার্থী আবরার আহাম্মেদ (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। তিনি বিইউপির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রথম বর্ষের একজন মেধাবী শিক্ষার্থী ছিলেন।

তার বাবা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহাম্মেদ চৌধুরী ও মা ফরিদা ফাতেমী দম্পতির দুই ছেলের মধ্যে বড় সন্তান ছিলেন আবরার।

মঙ্গলবার বাদ জোহর বিইউপি ক্যাম্পাসে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. এমদাদ উল বারী, এনডিসি, পিএসসি, টিই, উপ-উপাচার্য প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদারসহ বিইউপির সব শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারী উপস্থিত ছিলেন। জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

আগামী শুক্রবার (২২ মার্চ) তার আত্মার মাগফেরাত কামনায় জুমার নামাজের পর মিরপুর ডিইউএইচএস কেন্দ্রীয় মসজিদে দোয়া মোনাজাতের আয়োজন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে সড়ক দুর্ঘটনায় আবরারের মৃত্যুর প্রতিবাদে সকাল থেকে সড়কে অবস্থান নিয়ে প্রতিবাদ জানান শিক্ষার্থীরা। বিকেলে পুলিশ, স্থানীয় কাউন্সিলর ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষে অনুরোধে আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা।

এমএইচএম/এনএফ/এমএস

টাইমলাইন  

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com