ডাইনিংয়ে তালা ঝুলিয়ে শাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৩:৫৩ এএম, ৩১ মার্চ ২০১৯

অস্বাস্থ্যকর ও নিম্নমানের খাবার পরিবেশনের অভিযোগসহ বিভিন্ন সমস্যা সমাধানের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ডাইনিংয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

শনিবার রাত ৮টায় ডাইনিংয়ের প্রবেশদ্বারে তালা ঝুলিয়ে বিভিন্ন দাবি সংবলিত পোস্টার টানিয়ে দেন শিক্ষার্থীরা। পরবর্তীতে হলের মূল ফটকে অবস্থান করে রাত সাড়ে ১১টা পর্যন্ত বিক্ষোভ করেন তারা।

sust

একপর্যায়ে হল প্রভোস্ট অধ্যাপক ড. এসএম হাসান জাকিরুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হলে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন। তিনি শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

শিক্ষার্থীদের অভিযোগ, হলের ডাইনিংয়ে খুবই নিম্নমানের খাবার পরিবেশন করা হয়, যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। নোংরা পরিবেশে রান্না ও খাবার পরিবেশন, নিম্নমানের সবজি ও তেল ব্যবহার, আগের দিনের খাবার পরিবেশন, আবার অনেক সময় খাবারে পোকামাকড় ও অস্বাস্থ্যকর জিনিস পাওয়া যায়। এসব সমস্যা ডাইনিং পরিচালক ও হল কর্তৃপক্ষকে একাধিকবার অবহিত করলেও আশানুরূপ ফল পাওয়া যায়নি।

এ ছাড়া বিশুদ্ধ পানির ফিল্টার স্থাপন, নিয়মিত রুমে ঝাড়ু দেয়া, ওয়াশরুম পরিষ্কারকরণ, ডাইনিং ও ক্যান্টিনের মালিক পরিবর্তন, হলে স্টেশনারি দোকান স্থাপনের দাবি জানান শিক্ষার্থীরা।

এ বিষয়ে হল প্রভোস্ট অধ্যাপক ড. এসএম হাসান জাকিরুল ইসলাম বলেন, সার্বিক বিষয়ে ভিসি স্যারের সঙ্গে কথা বলেছি। দ্রুত হলের বিভিন্ন সমস্যা সমাধানে পদক্ষেপ নেয়া হবে। ডাইনিং পরিচালক পরিবর্তন করা হবে। এ ছাড়া দু-এক দিনের মধ্যেই পানির ফিল্টার লাগানো হবে।

মোয়াজ্জেম হোসেন/জেডএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :