ছাত্রলীগের পাল্টা বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০২:০৯ এএম, ০৩ এপ্রিল ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হ‌লে প্রতিবাদী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার বিচার চেয়ে ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন ডাকসু ভিপি নুরুল হক নুরসহ সাধারণ শিক্ষার্থীরা।

এদিকে নুরসহ শিক্ষার্থীদের হলে হামলাকারী আখ্যা দিয়ে বিচারের দাবিতে তাদের পাশেই পাল্টা অবস্থান নিয়েছে ছাত্রলীগ। এ সময় তারা অবস্থানকারী শিক্ষার্থীদের কটূক্তি করে বিভিন্ন স্লোগান দেয়। মঙ্গলবার রাত ১০টা থেকে পাল্টাপাল্টি এ অবস্থান ও বিক্ষোভ চলছে।

ছাত্রলীগের নেতাকর্মীরা ‘এসএম হলে হামলা কেন প্রশাসন জবাব চাই’, ‘ভিপি নুরু সন্ত্রাসীদের গুরু’, ‘ছাত্রলীগের অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন’, ‘নুর বাহিনীর সন্ত্রাসীরা, হুঁশিয়ার সাবধান’ স্লোগান দেন। এতে হল সংসদের ভিপি এমএম কামাল উদ্দিন ও জিএস জুলিয়াস সিজার রয়েছেন।

এদিকে এসএম হলে ডাকসু ভিপি নুরুল হক নুরকে অবরুদ্ধ রাখার অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেছেন হল সংসদের জিএস জুলিয়াস সিজার তালুকদার। তিনি বলেছেন, নুরকে কেউ অবরুদ্ধ করেনি। এটা ভুয়া অভিযোগ।

মঙ্গলবার রাতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই কথা বলেন তিনি। জুলিয়াস বলেন, আমরা নুরকে বলেছি, হলে আসার আগে আপনার হল সংসদকে জানানো উচিত ছিল। তাছাড়া নুর এসএম হলে যখন গিয়েছিলেন, আমরা পূর্ণ সময় তার সঙ্গে ছিলাম। অবরুদ্ধ ব্যাপারটা আসবে কেন?

তিনি আরও বলেন, এসএম হলে যদি কোনো সমস্যা হয় তাহলে আমরা সর্বোচ্চ হিসেবে ভিপিকে আশা করতে পারি। বাকিরা নয়। তার দাবি, নুরসহ অন্যারা যার জন্য হলে গিয়েছিলেন, তিনি একজন মাদক ব্যবসায়ী। অথচ তিনি এই ব্যবসায়ীকে পুনরায় হলে তুলতে চান। অথচ এর আগেই সাধারণ ছাত্ররা তাকে গণধোলাই দিয়ে বের করে দিয়েছে।

তিনি বলেন, নুর যেভাবে হলে প্রবেশ করেছে, এটা ডাকসুর গঠনতন্ত্র নয়। তিনি অনেক হলের অনেকেকে নিয়ে প্রবেশ করেছেন। হলে কে থাকবে এটা কি কেন্দ্রীয় ডাকসু দেখবে নাকি হল সংসদ? প্রশ্ন করেন তিনি।

এমএইচ/বিএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]