স্বর্ণপদকপ্রাপ্ত এমদাদুলের ঘটনায় তদন্ত কমিটি গঠন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ০৩ এপ্রিল ২০১৯

প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পাওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক শিক্ষার্থী এমদাদুল হক প্রাণিবিদ্যা বিভাগে শিক্ষক নিয়োগ পরীক্ষা দিতে এসে অপহরণ ও লাঞ্ছিত হওয়ায় ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনার ছয়দিন পর বুধবার তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

সন্ধ্যায় জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। তিনি জানান, তদন্ত কমিটিতে প্রধান করা হয়েছে সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহামেদকে। সদস্য করা হয়েছে সহকারী প্রক্টর মিজানুর রহমান ও সদস্য সচিব সহকারী প্রক্টর প্রণব মিত্র। স্বল্পতম সময়ের মধ্যে সেদিনের ঘটনা ও অভিযোগ খতিয়ে দেখে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

উপাচার্য বলেন, একটি মামলা চলমান। তদন্তে আমাদের কী করণীয় তা উল্লেখ করতে বলা হয়েছে। প্রতিবেদন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত ২৭ মার্চ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক পদের শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা দিতে এলে সাত ছাত্রলীগ নেতাকর্মী তাকে অপহরণ ও লাঞ্ছিত করার অভিযোগ করেন। তাকে শিবির তকমা দিয়ে পুলিশের কাছে তুলে দেয়া হয়। ফলে সেদিন পরীক্ষায় অংশ নিতে পারেননি এমদাদুল। এ ঘটনায় আদালতে মামলাও করেন তিনি।

আবদুল্লাহ রাকীব/এমএএস/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :