চিকেন পক্সে থেমে গেল জাবি ছাত্রীর জীবন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১১:১৫ এএম, ১০ এপ্রিল ২০১৯
ফারিহা নুসরাত জেরিন

চিকেন পক্সে (জলবসন্ত) আক্রান্ত হয়ে ফারিহা নুসরাত জেরিন নামে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্রীর মৃত্যু হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের (৪৬ ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার (৮ এপ্রিল) রাত ১০টায় তিনি মারা যান। জেরিন তার পরিবারের সঙ্গে ধানমণ্ডির সেন্ট্রাল রোডে থাকতেন। গতকাল মঙ্গলবার দুপুরে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হয়।

সেন্ট্রাল হাসপাতালের সহকারী পরিচালক ডা. আতিয়া বেগম বলেন, চিকেন পক্সে মারাত্মকভাবে আক্রান্ত অবস্থায় রোববার জেরিনকে হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির ২-৩ ঘণ্টা পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে পাঠানো হয়। রোববার রাত ১০টা থেকে সোমবার রাত ১০টা পর্যন্ত দীর্ঘ ২৪ ঘণ্টা আইসিইউতে চিকিৎসা নেয়ার পর জেরিনের মৃত্যু হয়।

জেরিনের এক সহপাঠী বলেন, জেরিনের এলার্জির সমস্যা ছিল। তিনি প্রথমে এলার্জির চিকিৎসা নিয়েছিলেন। চিকেন পক্সে আক্রান্ত অবস্থায় এলার্জির চিকিৎসা নেয়ায় তার সমস্যা আরও বৃদ্ধি পায় বলে ধারণা করা হচ্ছে।

ফারিহা নুসরাত জেরিনের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায়। পরিবারের সঙ্গে তিনি ঢাকার সেন্ট্রাল রোডে থাকতেন। ভিকারুন্নেসা নূন স্কুল অ্যান্ড কলেজে এইচএসসি পাস করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে ভর্তি হন।

আরএআর/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :