শেকৃবিতে মুজিবনগর দিবস পালিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ১৭ এপ্রিল ২০১৯

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে ঐতিহাসিক মুজিবনগর দিবস। বুধবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় একাডেমিক ভবনের স্বাধীনতা চত্বরে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ।

এরপর প্রশাসনিক ভবনের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও স্বাধীনতা যুদ্ধে শহীদদের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আানোয়ারুল হক বেগসহ শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

SAU-2.jpg

পরে বিকেল ৩টায় কৃষি অনুষদের সেমিনার কক্ষে ‘ঐতিহাসিক মুজিবনগর এবং বাংলাদেশের স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। এ সময় আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আানোয়ারুল হক বেগ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নজরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মুজিবনগরে যে সরকার গঠন করা হয়েছিল তা হঠাৎ করে গড়ে ওঠা সরকার নয়। দীর্ঘদিন ধরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর্যে যারা এদেশের মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করছিলেন, তারাই সেই সরকার গঠন করেছেন। মুজিবনগররের এই সরকার শুধু বিদেশি রাষ্ট্রের সমর্থন আদায়ে কাজ করেনি, তারা মুক্তিযুদ্ধে নেতৃত্বও দিয়েছে।

মো. রাকিব খান/এমবিআর/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :