ছাত্রলীগকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:৪০ পিএম, ২০ এপ্রিল ২০১৯

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ছাত্রলীগকে রাজনীতি করতে হবে। শিক্ষাকে বাদ দিয়ে ছাত্র রাজনীতি করলে উজ্জ্বল ভবিষ্যৎ প্রতিষ্ঠা হবে না। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে সঠিক পথে জীবন গড়ে তুলতে হবে।

শনিবার (২০ এপ্রিল) জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় অডিটোরিয়ামে জবির লালমনিরহাট জেলা ছাত্রকল্যাণ সমিতি আয়োজিত নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পৃথিবীতে যা কিছু সুন্দর, মঙ্গলময় তা কখনও থেমে থাকে না। সুন্দরের প্রতি আকৃষ্ট ও সত্যের প্রতি অটল থেকে জীবন গড়ার সোনালী সংগ্রামে তোমাদের এগিয়ে যেতে হবে। তোমরা ভবিষ্যতের প্রতীক। তোমাদের প্রতি আমার আহ্বান সীমার মধ্য থেকে অসীমকে অর্জন করে জীবন গড়ার হাতিয়ার গড়ে তোলো। জ্ঞানের রাজ্যে অবাধ বিচরণই শিক্ষা।

মন্ত্রী বলেন, তোমরা যারা বিশ্ববিদ্যালয় থেকে জ্ঞান অর্জন করেছ আগামী দিনে আলোকিত মানুষ হয়ে পরিবার, সমাজ, দেশ ও জাতিকে আলোকিত করবা।

JU-2

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সরকারি কর্মকমিশনের সদস্য হামিদুল হক, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান, পরিবেশ অধিদফতরের পরিচালক হামিদুল হক, ঢাকাস্থ লালমনিরহাট জেলা সমিতির সভাপতি শফিউল আলম প্রধান।

জবি লালমনিরহাট জেলা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি মিঠুন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূর-এ- সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জবি রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মেজবাহ-উল-আলম, লেখক ও সিনিয়র সাংবাদিক মাহবুব কামাল, সাবেক ছাত্রনেতা রেজাউল গণি রানা, মিজানুর রহমান মিজান, খন্দকার আসাদুজ্জামান ও লালমনিরহাট জেলা ছাত্রকল্যাণ সমিতির অন্যান্য সদস্য বৃন্দ।

অনুষ্ঠানে জবির ১৪তম ব্যাচের নবাগত শিক্ষার্থীদের ক্রেস্ট ও ফুল দিয়ে বরণ করা হয়।

ইমরান খান/এমএমজেড/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]