সরকারি দলের লোকও এই সরকারকে বিশ্বাস করে না : মিনু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ১৪ মে ২০১৯

বর্তমান সরকার অনির্বাচিত উল্লেখ করে বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেছেন, দেশের শতকরা ৯০ ভাগ মানুষ এই সরকারকে বিশ্বাস করে না।

বুধবার সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ডিনস কমপ্লেক্স কনফারেন্স কক্ষে বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ইফতার মাহফিলের আলোচনায় এসব কথা বলেন তিনি।

পবিত্র রমজানের গুরুত্ব সম্পর্কে আলোচনা, ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

প্রধান অতিথির বক্তব্যে মিজানুর রহমান মিনু বলেন, অনির্বাচিত সরকারকে বিশ্ববাসী স্বীকৃতি দেয়নি। যারা সরকারি দলের লোক তারাও এই সরকারকে বিশ্বাস করে না। বিশ্বাস করে না দেশের শতকরা ৯০ ভাগ মানুষও। জনপ্রতিনিধিরা দেশ পরিচালনা করছে না, দেশ চালাচ্ছে একটি পরোক্ষ সামরিক সরকার।

মিনু আরও বলেন, বর্তমানে জাতীয়তাবাদী দল একটি কঠিন সময় অতিক্রম করছে। বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি রাখা হয়েছে। আমরা আশা করি একদিন রাজনীতির পরিবর্তন ঘটবে।

ইফতারপূর্ব আলোচায় বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, শহীদ জিয়াউর রহমান যে থিউরি নিয়ে জাগরণ তৈরি করেছিলেন তা আজ কোথায়? সংস্কৃতির বন্ধন যদি অটুট না থাকে আর তার এই সংস্কৃতি যদি ধরে না রাখতে পারি তাহলে কিছুই হবে না। আমাদের ত্যাগ যদি বিশ্লেষণ করা যায় তাহলে তাকে আরও শক্তিশালী করতে হবে। এজন্য সব সভা, সেমিনার ও বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করতে হবে।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি ও প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. হাবীবুর রহমানের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন- রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, রাবির সাবেক উপাচার্য ফাইসুল ইসলাম ফারুকী, সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক এম এ রাজ্জাক, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. ফজলুল হক, রাবি জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপের (সাদা দলের) আহ্বায়ক অধ্যাপক ড. এনামুল হক প্রমুখ।

এ সময় রাবির সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রাজ্জাক, সমাজবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ও বিশিষ্ট লেখক ড. আব্দুর রহমান সিদ্দিকী, আইবিএ’র অধ্যাপক ড. হাছানাত আলী, আরবি বিভাগের অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদ, অধ্যাপক ড. মতিউর রহমানসহ বিভিন্ন বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সালমান শাকিল/এএম/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :