তৃতীয়বারের মতো হাবিপ্রবির ১৩টি কম্পিউটার চুরি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৬:০১ পিএম, ২২ মে ২০১৯

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) অনুষদের কম্পিউটার ও কম্পিউটারের যন্ত্রাংশ চুরির ঘটনা ঘটেছে।

এ নিয়ে হাবিপ্রবিতে তৃতীয় বারের মতো কম্পিউটার ও যন্ত্রাংশ চুরির ঘটনা ঘটল। মঙ্গলবার সন্ধ্যায় ইফতারের পরপরই ড. ওয়াজেদ মিয়া ভবনের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) অনুষদের ২০১ নম্বর রুম থেকে ১৩টি কম্পিউটার ও যন্ত্রাংশ চুরি হয়। এর আগে ১৭ এপ্রিল রাতে একই অনুষদের পাঁচটি কম্পিউটারের যন্ত্রাংশ ও তিনটি কম্পিউটার এবং একটি প্রজেক্টর চুরি হয়ে যায়।

এ নিয়ে অনুষদের চেয়ারম্যান আদিবা মাহ্জাবিন নিতু বাদী হয়ে দিনাজপুর কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খালিদ হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, উপাচার্য ঢাকায় রিজেন্ট বোর্ডের মিটিংয়ে থাকায় এখনো তদন্ত কমিটি গঠন করা সম্ভব হয়নি। উপাচার্য ফিরলে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে ২০১৭ সালের ৯ ডিসেম্বর ভোরে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের ল্যাবরেটরি থেকে ৩৯টি এবং বিভাগীয় চেয়ারম্যানের কার্যালয় থেকে একটি কম্পিউটারের যন্ত্রাংশ চুরি হয়ে যায়। এসব কম্পিউটার থেকে প্রসেসর, হার্ডডিস্ক ও র‌্যামসহ অন্যান্য মূল্যবান যন্ত্রাংশ চুরি করা হয়। এ ঘটনায় ওই সময় একটি মামলা করা হয়। মামলাদি বর্তমানে পিবিআইতে তদন্তাধীন রয়েছে।

এমদাদুল হক মিলন/এএম/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :