বিএনসিসির উদ্যোগে ঢাকা কলেজে মশক নিধন অভিযান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা কলেজ
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ০৩ আগস্ট ২০১৯

'কিপ ইউর ক্যাম্পাস ক্লিন' স্লোগানকে সামনে রেখে ঢাকা কলেজে দ্বিতীয়বারের মত পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১১টায় এই কার্যক্রম শুরু হয়। বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ঢাকা কলেজ প্লাটুন কর্তৃক আয়োজিত এই মশক নিধন অভিযানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সার্বিক সহযোগিতা করে।

পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযানের উদ্বোধন করেন ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ। এ সময় উপাধ্যক্ষ প্রফেসর এটিএম মইনুল হোসেন, ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলর জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

অধ্যক্ষ নেহাল আহমেদ বলেন, ডেঙ্গু নিধনে ঢাকা কলেজের প্রত্যেক বিভাগে কমিটি করে দেয়া হয়েছে। কমিটির সদস্যরা স্ব স্ব বিভাগ নিজেদের দায়িত্বে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবেন। এছাড়া ঢাকা কলেজের রোভার স্কাউট, রেড ক্রিসেন্ট ও বিএনসিসি বিভিন্ন দলে ভাগ হয়ে ক্যাম্পাসকে সম্পূর্ণ এডিস মশা মুক্ত রাখার জন্য নিয়মিত কাজ করে যাচ্ছে। এ সময় অধ্যক্ষ ডেঙ্গু থেকে বাঁচতে সবাইকে সচেতন হওয়ার পরামর্শ দেন।

jagonews

বিএনসিসি ঢাকা কলেজ প্লাটুনের কমান্ডার ও মনোবিজ্ঞান বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ডা. আক্তারা বানু বলেন, বিএনসিসি ঢাকা কলেজ প্লাটুন সব সময় সামাজিক সচেতনতামূলক কাজে নিয়োজিত থাকে। সেই ধারাবাহিকতায় আজ ডেঙ্গু নিধনে ঢাকা কলেজ ক্যাম্পাসে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছে।

ডেঙ্গু থেকে বাঁচতে এমন কার্যক্রমের জন্য বিএনসিসি এবং দক্ষিণ সিটি কর্পোরেশনকে ধন্যবাদ জানিয়েছে শিক্ষক-শিক্ষার্থীরা৷

এর আগে গত ২৮ জুলাই ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের আয়োজনে ডেঙ্গু থেকে বাঁচতে পুরো ক্যাম্পাসে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি পালিত হয়।

জেএইচ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]