ঢাকা কলেজে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪২ এএম, ০৬ আগস্ট ২০১৯

‘পরিষ্কার-পরিচ্ছন্ন থাকি, সুস্থ জীবন নিশ্চিত করি’-এই স্লোগানকে সামনে রেখে যুব রেড ক্রিসেন্ট ঢাকা কলেজ ইউনিটের আয়োজনে ঢাকা কলেজে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও জনসচেতনতা কর্মসূচি ২০১৯ পালিত হয়েছে।

সোমবার (৫ আগস্ট) দুপুর ১টায় ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ এই কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় উপাধ্যক্ষ প্রফেসর এ টি এম মঈনুল হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর এস এম আমিরুল ইসলামসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

পরিষ্কার-পরিচ্ছন্নতা উপলক্ষে যুব রেড ক্রিসেন্ট সদস্যদের নিয়ে ক্যাম্পাসে একটি র‍্যালি বের হয়। র‍্যালি শেষে যুব রেড ক্রিসেন্ট সদস্যরা ক্যাম্পাসের প্রধান ফটক ও এর আশপাশের এলাকাসহ ক্যাম্পাস পরিষ্কার করে।

Dhaka-2

কর্মসূচির উদ্বোধন শেষে অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ বলেন, ‘ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্নতা রাখার জন্য ৮টি আবাসিক ছাত্রাবাসে ৮টি কমিটি করে দেয়া হয়েছে। নিজ নিজ হল যাতে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকে সেজন্য সবাই কাজ করবে। এ সময় অধ্যক্ষ ডেঙ্গু থেকে মুক্তি পেতে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান।

এর আগে ডেঙ্গু থেকে বাঁচতে ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ ও বিএনসিসির উদ্যোগে গত ২৮ জুলাই ও ৩ আগস্ট ক্যাম্পাসে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশা নিধন কার্যক্রম পরিচালিত হয়।

এসআর/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]