ডাইনিং বন্ধ থাকায় বিপাকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা

ঢাকা কলেজে আবাসিক হল খোলা থাকলেও পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বন্ধ রয়েছে ডাইনিং ও ক্যাফেটেরিয়া। এগুলো চালু না হওয়ায় ভোগান্তিতে পড়েছে হলের আবাসিক শিক্ষার্থীরা।

পবিত্র ঈদুল আজহা, শোক দিবস এবং শুভ জন্মাষ্টমী উপলক্ষে গত ১০ আগস্ট থেকে আগামী ২৩ আগস্ট পর্যন্ত কলেজের প্রশাসনিক কার্যক্রম এবং পরীক্ষা বন্ধ থাকলেও খোলা রয়েছে আবাসিক হলগুলো। কিন্তু হলের ডাইনিং এবং ক্যাফেটেরিয়া বন্ধ রয়েছে। ছুটি শেষের দিকে হওয়ায় ক্যাম্পাসে ফিরতে শুরু করেছেন হলের শিক্ষার্থীরা।

ঈদুল আজহার ১০ দিন পেরিয়ে গেলেও এখনও ডাইনিং ও ক্যাফেটেরিয়া বন্ধ থাকায় খাওয়া নিয়ে রীতিমতো ভোগান্তিতে পড়েছেন হলের আবাসিক চার হাজারেরও বেশি শিক্ষার্থী।

হলের আবাসিক শিক্ষার্থী মাহমুদুল হাসান বলেন, ‘হল খোলা কিন্তু ডাইনিং ও ক্যাফেটেরিয়া বন্ধ থাকায় আমরা বিপাকে আছি। আশপাশে কোনো হোটেলও খোলেনি। তাই খাবারে অনেক কষ্ট হচ্ছে। এ বিষয়টা মাথায় রেখে হলের ডাইনিং খোলা উচিত। নয়তো আমাদের ভোগান্তি পোহাতে হবে।’

এ বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ বলেন, ‘এটা তো আসলে কলেজের প্রশাসনিক কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত। কলেজের প্রশাসনিক কার্যক্রম খোলা হলেই ডাইনিং ও ক্যাফেটেরিয়াগুলো খোলা হয়। আশা করি ক্যাফেটেরিয়া ও ডাইনিংগুলো আগামী ২৪ অথবা ২৫ তারিখ খোলা হবে।’

নাহিদ হাসান/এনডিএস/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]