নোবিপ্রবিতে শিক্ষকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ১২:২৪ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৯

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শহীদ আব্দুস সালাম হলে ছাত্রলীগের দুই গ্রুপে সংষর্ষের সময় হল প্রভোস্ট ও মাইক্রোবায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফিরোজ আহমদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন শিক্ষকরা। সোমবার সকাল থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ডাকে এ কর্মসূচি পালিত হচ্ছে।

কর্মবিরতি চলাকালে সকল প্রকার পাঠদান, প্রেজেন্টেশন ও ক্লাস টেস্ট সম্পূর্ণভাবে বন্ধ থাকলেও শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিভাগের টার্ম ফাইনাল পরীক্ষাগুলো এ কর্মবিরতির আওতামুক্ত রাখা হয়েছে। প্রশাসনিক দায়িত্বপ্রাপ্তরা পরীক্ষার দায়িত্ব পালন করবেন।

এদিকে গতকাল রোববার হামলার ঘটনায় গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মো. মহসিন ব্যক্তিগত কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর পদত্যাগপত্র দিয়েছেন। তবে তা গ্রহন করেননি উপাচার্য।

উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর সিগারেট খাওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের নোবিপ্রবি শাখার সভাপতি রবিন ও সাধারণ সম্পাদক ধ্রুবর সমর্থকদের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অধ্যাপক ড. ফিরোজ আহমদসহ দুইজন শিক্ষক আহত হন। এ হামলার পরদিন এক বিবৃতিতে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি জানায়, হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে ৯ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাবে শিক্ষক সমিতি। সেই ঘোষণা অনুযায়ী আজ থেকে তাদের কর্মবিরতি শুরু হয়েছে।

মিজানুর রহমান/আরএআর/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]