পরীক্ষা চলাকালীন ফ্যান খুলে পড়ে আহত জবি শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৩ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৯

পরীক্ষা চলাকালীন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ক্লাসরুম থেকে ঘুর্ণায়মান ফ্যান (বৈদ্যুতিক পাখা) খুলে পড়ে সোহেল রানা নামের ঐ বিভাগের এক শিক্ষার্থী আহত হয়েছেন। তাকে উদ্ধার করে ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের ৪র্থ তলায় ইসলামিক স্টাডিজ বিভাগের ৪০৩ নং ক্লাসরুমে চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের ১ম সেমিস্টার পরীক্ষা চলাকালে এ দুর্ঘটনা ঘটে। আহত সোহেল রানা ১১তম ব্যাচের (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী।

জানা যায়, পরীক্ষা শুরু হওয়ার কিছু সময় পর আনুমানিক ১০টার দিকে বিকট শব্দে ফ্যানটি খুলে সোহেল রানার মাথায় পড়ে, এতে তিনি গুরুতর আহত হন। এসময় তার মাথা এবং চোখ মারাত্মক আঘাত প্রাপ্ত হয়।

এ বিষয়ে ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. নুরুল আমিন বলেন, আহত শিক্ষার্থীকে আমরা পার্শ্ববর্তী ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেলে ভর্তি করেছি। তার সিটিস্ক্যান করা হয়েছে। সে এখন ভালো আছে। চিকিৎসকগণ আমাদের জানিয়েছেন সে শঙ্কামুক্ত।

ফ্যান খুলে পড়ার বিষয়ে তিনি,বলেন, এ ঘটনার জন্য আমরা প্রস্তুত ছিলাম না, কিছুদিন আগেই নষ্ট ফ্যানগুলো পরিবর্তন করে নতুন ফ্যান দেওয়া হয়েছে। তখন এ ফ্যানটাতে কোনো ত্রুটি ধরা পড়েনি।

ইমরান খান/এসএইচএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]