জবির বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২০ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি বিবিএ প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত প্রথম শিফট এবং বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত দ্বিতীয় শিফটের পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে অনুষ্ঠিত হয়।

এ বছর বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষায় ৬১০ আসনের বিপরীতে ২০ হাজার ৩০৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। প্রতি আসনের বিপরীতে পরীক্ষার্থী সংখ্যা ৩৩ জন। তবে ৬১০টি আসনের মধ্যে বাণিজ্য বিভাগে ৪৫০ জন পরীক্ষার্থী ভর্তি সুযোগ পাবেন। বাকি ১৫০ জন পরীক্ষার্থী অন্যান্য বিভাগে ভর্তির সুযোগ পাবেন।

ভর্তি পরীক্ষায় জোড় রোল নম্বরধারী প্রথম শিফটের ভর্তি পরীক্ষায় ১০ হাজার ১২৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। বাকি ১০ হাজার ১৮১ জন পরীক্ষার্থী দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

jnu

নোয়াখালী থেকে পরীক্ষা দিতে আসা মোল্লা মো. তাওসিফ বলেন, পরীক্ষার হলে খুব কড়াকড়ি ছিল। শিক্ষকরা অনেকজনের থেকে উত্তরপত্র কেড়ে নিয়েছিলেন যারা অসদুপায় অবলম্বন করার চেষ্টা করেছিল।

সিলেট থেকে আসা সিয়াম হোসাইন বলেন, পরীক্ষার হলে ঘড়ি ছিল না। এছাড়া বিশ্ববিদ্যালয়ের আসনবিন্যাস খুঁজতে একটু কষ্ট হয়েছে।

ভর্তি পরীক্ষা সম্পর্কে প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, এবারের ভর্তি পরীক্ষা স্বাভাবিক ও সুষ্ঠুভাবে সম্পন্ন হচ্ছে, কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাংবাদিকরা যথেষ্ট সাহায্য করেছেন।

jnu

পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান সাংবাদিকদের বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

তিনি পুরান ঢাকার যানজটের কথা বিবেচনা করে পরীক্ষার্থীদের পর্যাপ্ত সময় নিয়ে বের হওয়ার পরামর্শ দেন।

ভর্তি-সংক্রান্ত যেকোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.jnu.ac.bd পাওয়া যাবে।

ইমরান খান/বিএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]