শিক্ষার্থীকে মারধরের পর ছাত্রলীগ সভাপতির ভয় দেখানো হলো

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯
ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের সভাপতি অনুসারীদের বিরুদ্ধে এক শিক্ষার্থীকে মারধর ও ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। একই সঙ্গে শাখা ছাত্রলীগের সভাপতির ভয় দেখিয়ে প্রাণনাশেরও হুমকি দেয়া হয়েছে।

ভুক্তভোগী শিক্ষার্থী হিসাববিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আহাম্মদ উল্লাহ রাব্বী আবীর। অন্যদিকে, মারধরকারীরা শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী হিসেবে পরিচিত।

এ ঘটনায় রোববার ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ পত্রে ওই শিক্ষার্থী জানান, গত মঙ্গলবার রাত আনুমানিক পৌনে ১০টার দিকে টিউশন থেকে ফেরার সময় আইন অনুষদের ১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাদাফ খবীরের নেতৃত্বে অর্থনীতি বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষের শাওন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের রমজান হোসাইন, ইতিহাস বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের রাসেল ও একই শিক্ষাবর্ষের সমুদ্রবিজ্ঞান বিভাগের রিফাত ও মোহনসহ অজ্ঞাত আরও ৮-৯ জন কিছু ছাত্রলীগ কর্মী তার ওপর হামলা চালায়।

মারধরের শিকার ওই শিক্ষার্থী আরও জানান, এ ঘটনার প্রতিবাদ করলে হামলাকারীরা ছাত্রলীগের সভাপতির ভয় দেখিয়ে তার ছাত্রত্ব বাতিল ও প্রাণ নাশেরও হুমকির দেয়।

এ বিষয়ে মারধর ও ছিনতাইয়ের শিকার ওই শিক্ষার্থী বলেন, আমার ছিনতাই হওয়া জিনিসপত্র ফেরত চাই এবং মারধরকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এদিকে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল জাগো নিউজকে বলেন, অভিযোগের বিষয়ে খোঁজ খবর নিয়ে তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। আর আমার নাম ভাঙিয়ে ব্যক্তিগতভাবে কারও অপরাধ করার সুযোগ নেই। সভাপতি হিসেবে সবার অভিভাবক আমি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী জাগো নিউজকে বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আবদুল্লাহ রাকীব/এমএএস/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]