ভর্তি ফরমে ছাত্রলীগকর্মী লেখা ছিল না : সাদ্দাম

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:০৭ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৯

ভর্তি ফরমে ছাত্রলীগকর্মী লেখা ছিল না এবং ছাত্রলীগের নেতারা সকল নিয়ম অনুসরণ করেই ভর্তি হয়েছেন বলে দাবি করেছেন ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) সভাকক্ষে ডাকসুতে নেতৃত্বে থাকা ছাত্রলীগের নেতাদের ভর্তিপ্রক্রিয়া নিয়ে উত্থাপিত বিতর্কের জবাবে এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি করেন।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের নেতাকর্মীদের পক্ষে বক্তব্য উপস্থাপন করেন ডাকসুর এজিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে যারা নির্বাচিত হয়েছেন তারা সকলেই নিয়ম-কানুন অনুসরণ করে বিশ্ববিদ্যালয়ের যে ঐতিহ্য রয়েছে প্রথা রয়েছে রীতি রয়েছে সে প্রক্রিয়া অনুসরণ করেই ভর্তি হয়েছে।

সাদ্দাম হোসেন বলেন, আমরা স্পষ্ট করে ডাকসুর পক্ষ থেকে বলতে চাই ছাত্রলীগকর্মী হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি হইনি। এ প্রক্রিয়ায় শুধু ছাত্রলীগের নেতাকর্মী ভর্তি হয়নি ছাত্রদল, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশন ও স্বতন্ত্র জোটের অনেক নেতাকর্মীও ভর্তি হয়েছে। দুঃখজনক যে শুধুমাত্র একটি নির্দিষ্ট ছাত্রসংগঠনকে দায়ী করে চিহ্নিত করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ডাকসুর বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলী, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বি এম লিপি আক্তার, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, সংস্কৃতি সম্পাদক আসিফ তালুকদার, ক্রীড়া সম্পাদক তানভীর আহমেদ শাকিল প্রমুখ।

বিএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]