রাবিতে ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:১৩ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টা থেকে শুরু হওয়া এ আবেদন প্রক্রিয়া তিনটি ধাপে চলবে ৩০ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত।

রাবি আইসিটি সেন্টারের পরিচালক প্রফেসর ড. খাদেমুল ইসলাম মোল্যা মঙ্গলবার এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ বছর প্রাথমিক আবেদন করেছেন ১ লাখ ৩৭ হাজার ৯০৩ জন শিক্ষার্থী। এর মধ্যে এ-ইউনিটে ৫৪ হাজার ৭৬ জন, বি-ইউনিটে ২৭ হাজার ৭৯৪ জন এবং সি-ইউনিটে ৫৬ হাজার ৩৩ জন ভর্তিচ্ছু প্রাথমিক আবেদন করেছেন। উচ্চমাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে প্রতি ইউনিটে ৩২ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে। তবে বি-ইউনিটে আবেদনের সংখ্যা কম হওয়ায় প্রত্যেকেই পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ পাবেন।

এদিকে, অধ্যাপক ড. খাদেমুল ইসলাম মোল্যা স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, এ বছর তিনটি পর্যায়ে চূড়ান্ত আবেদন গ্রহণ করা হবে। আগামী ২৩ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত প্রথম পর্যায়, ২৪ সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে ২৭ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত দ্বিতীয় পর্যায় এবং ২৮ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত তৃতীয় পর্যায়ে আবেদন করা যাবে।

এর আগে প্রাথমিক আবেদন ৩ সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে শুরু হয়ে ১২ সেপ্টেম্বর শেষ হয়। পরে গত সোমবার (১৫ সেপ্টেম্বর) রাতে প্রাথমিক আবেদনের ফল প্রকাশ করা হয়।

ভর্তি পরীক্ষা সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে পাওয়া যাবে।

সালমান শাকিল/এমএমজেড/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]