বিএসএমএমইউ’র নতুন ওয়েবসাইট উদ্বোধন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:২১ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন ওয়েবসাইট উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাক্তার কনক কান্তি বড়ুয়া ওয়েবসাইটের উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের নতুন এ ওয়েবসাইটটিতে শিক্ষকদের গবেষণাপত্রগুলোও সংরক্ষণ করা হবে এবং প্রয়োজন মতো সেগুলো ব্যবহার করা যাবে। বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রম আরও সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার ক্ষেত্রে এটি ভূমিকা রাখবে।

ওয়েবসাইটি নতুন করে ডিজাইন করা হয়েছে এবং বিভিন্ন সুযোগ-সুবিধার অপশন রাখা হয়েছে। এ ওয়েবসাইটের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের যাবতীয় কার্যক্রম পেপারলেসসহ ডিজিটালাইজডকরণের বিষয়টি আরও এক ধাপ এগিয়ে গেল বলে মন্তব্য করেছেন সংশ্লিষ্টরা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, অনলাইনেই যাতে রোগীরা বিভিন্ন ধরনের সেবা পান তা নিশ্চিত করা হবে। সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট শিক্ষক, ছাত্রছাত্রীসহ অন্যান্যরা তাদের প্রয়োজনীয় কার্যক্রম অনলাইনে সম্পন্ন করতে পারেন ও প্রয়োজনীয় তথ্যসমূহ জানতে পারেন সেই উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন, আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পূর্ণাঙ্গভাবে ডিজিটাল কার্যক্রম বাস্তবায়ন করা হবে। যাতে করে মানুষ তার প্রয়োজন মতো প্রযুক্তির ব্যবহার করে অনলাইনে সেবা নিতে পারেন। রোগী ও সাধারণের সুবিধার্থে শিগগিরই ৫ ডিজিটের হেল্পলাইনও চালু করা হবে।

একই স্থানে আইটি বিষয়ক ‘ডিজিটাল সার্ভিস ডিজাইন অ্যান্ড প্ল্যানিং ল্যাব’ শীর্ষক কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীসহ মোট ৬৬ জনের মাঝে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া সনদপত্র বিতরণ করেন।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান ও আইটি সেলের ইনচার্জ অধ্যাপক ডা. মো. সায়েদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এমইউ/আরএস/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]