ঢাবিতে দুর্নীতিবিরোধী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাবি
প্রকাশিত: ০১:৪০ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাম্প্রতিক সব দুর্নীতির ও জালিয়াতির প্রতিবাদে আন্দোলন করা শিক্ষার্থীদের ওপর হামলা করেছে ছাত্রলীগ।

বুধবার দুপুরে দুর্নীতি ও জালিয়াতির প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যানারে শিক্ষার্থীরা পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিনের কার্যালয় ঘেরাও করতে গেলে ছাত্রলীগ তাদের ওপর হামলা করে।

গতকাল রাতে বিভিন্ন হলের ছাত্রলীগ নেতাদের সকালে মধুর ক্যান্টিনে উপস্থিত থাকতে নির্দেশ দেয় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। সকালে বিভিন্ন হল থেকে নেতাকর্মীরা মধুর ক্যান্টিনে উপস্থিত হন।

DU-1

আন্দোলনকারীরা আসার পূর্বেই ছাত্রলীগের নেতাকর্মীরা ডিন কার্যালয়ের সামনে অবস্থান নেন। তারপর আন্দোলনকারীরা ডিন কার্যালয়ের সামনে আসলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের বিভিন্নভাবে হামলার ইঙ্গিত দিলেও আন্দোলনকারীরা তাদের কর্মসূচি চালিয়ে যান। কয়েক মিনিট পর ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের কয়েকজনের গায়ে হাত তোলেন। কিছুক্ষণ পর তা বাড়তে থাকে। পরে তা হামলায় রূপ নেয়। ছাত্রলীগের নেতাকর্মীদের হামলায় কয়েকজন শিক্ষার্থী আহত হন। পরিস্থিতি আন্দোলনকারীদের প্রতিকূলে চলে যাওয়ায় তারা বিক্ষোভ মিছিল নিয়ে প্রক্টর কার্যালয়ে যায়। প্রক্টর কার্যালয়ে গিয়েও প্রক্টরকে না পেয়ে তারা আবার বিক্ষোভ মিছিল নিয়ে ডিন কার্যালয়ের সামনে আসেন।

আন্দোলনকারীরা জানান, জালিয়াতির মাধ্যমে ভর্তি হওয়া ডাকসু নেতাদের মধ্যে ৬ জনই এখন ডাকসু এজিএস সাদ্দাম হোসেনের অনুসারী। হামলাকারীরাও বেশিরভাগই সাদ্দাম হোসেনের অনুসারী।

DU-1

এ বিষয়ে ডাকসুর ভিপি নুরুল হক নুর বলেন, শিক্ষার্থীরা যখন কোন নৈতিক দাবিতে আন্দোলন করেন তখনই বিশ্ববিদ্যালয় প্রশাসন দাবি না মেনে ছাত্রলীগ নেতাদের লেলিয়ে দেয় শিক্ষার্থীদের ওপর হামলা করার জন্য। এভাবে হামলা করে এখন আর কোন আন্দোলন দমন করা যাবে না।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আন্দোলনকারীরা ডিন কার্যালয় ঘেরাও করে ডিনের পদত্যাগের দাবিতে স্লোগান দিতে থাকেন।

জেডএ/জেএইচ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]