হাবিপ্রবির যৌন নিপীড়নকারী শিক্ষকের বহিষ্কার দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯
শিক্ষক রমজান আলীর স্থায়ী বহিষ্কার দাবি জানিয়েছেন সর্বস্তরের মানুষ

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ছাত্রীকে যৌন নির্যাতনকারী শিক্ষক রমজান আলীকে স্থায়ী বহিষ্কারের দাবি জানিয়েছেন প্রতিষ্ঠানটির শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ নাগরিক সমাজের প্রতিনিধিরা। এ দাবিতে বুধবার তারা মানববন্ধন করেছেন। এ সময় ওই শিক্ষককে বাঁচানোর চেষ্টায় জড়িতদেরও বিচারের দাবি জানান তারা।

দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটের সামনে দিনাজপুর-রংপুর মহাসড়কে হাবিপ্রবি প্রগতিশীল শিক্ষক ফোরামের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় ব্যানার ও ফেস্টুন হাতে মানববন্ধনে অংশ নেন দিনাজপুর মহিলা পরিষদ, দিনাজপুর সামাজিক অনাচার প্রতিরোধ কমিটিসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও নাগরিক সমাজের প্রতিনিধিরা।

HDUST-2

যৌন নির্যাতনকারী শিক্ষক রমজান আলীর স্থায়ী বহিষ্কার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

মানববন্ধনে বক্তব্য রাখেন প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি ড. বলরাম রায়, সাধারণ সম্পাদক হারুন-উর রশিদ, নাগরিক উদ্যোগের আহ্বায়ক আবুল কালাম আজাদ, সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির আহ্বায়ক শিক্ষক সফিকুল ইসলাম, নাট্যকার হারুন-উর রশিদ প্রমুখ।

তারা বলেন, উচ্চ আদালতের নির্দেশে গঠিত কমিটি শিক্ষক রমজান আলীর বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানি ও গৃহকর্মীর সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের সত্যতা পেয়েছে এবং তাকে চাকরি থেকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করেছে। এরপরও বিশ্ববিদ্যালয় তাকে বাঁচানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাই রমজান আলীকে বহিষ্কারসহ তাকে যারা রক্ষার চেষ্টা করছেন তাদের বিচারের দাবি জানান বক্তারা।

এমদাদুল হক মিলন/এমএমজেড/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]