সাংবাদিক জিনিয়াকে হয়রানি, ঢাকা কলেজে প্রতিবাদ

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ০১:১২ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ও ক্যাম্পাসে কর্মরত সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের মাধ্যমে হয়রানিতে জড়িতদের শাস্তি এবং ক্যাম্পাসে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে ঢাকা কলেজে।

বৃহস্পতিবার বেলা ১১টায় ঢাকা কলেজ সাংবাদিক সমিতির (ঢাকসাস) আয়োজনে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়। এতে ঢাকা কলেজ ক্যাম্পাসে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ও সাধারণ শিক্ষার্থীরা অংশ নেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়। এর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসের জেরে গত ১১ সেপ্টেম্বর তাকে বহিষ্কার করা হয়।

মানববন্ধনে বশেমুরবিপ্রবির ভিসির প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে ঢাকসাস সভাপতি মাহমুদুল হাসান বলেন, ক্যাম্পাসে সাংবাদিকদের স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিতে হবে। দুর্নীতির সঙ্গে জড়িত কোনো ব্যক্তি বশেমুরবিপ্রবির মতো বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে থাকার কোনো নৈতিক অধিকার রাখেন না। এ সময় তিনি বশেমুরবিপ্রবির ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগের দাবি করেন।

নাহিদ হাসান/জেডএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]