ইস্ট ওয়েস্টে ডেঙ্গু সচেতনতামূলক সেমিনার

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২:০১ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯

শুধুমাত্র পানি জমতে না দেয়া, ডেঙ্গু প্রতিরোধের সবচেয়ে বড় হাতিয়ার। তাই আমাদেরকে সচেতন হয়ে নিজের চারপাশে যেসব জায়গায় পানি জমতে পারে, এমন উপকরণ সরিয়ে ফেলতে হবে। তাহলে ডেঙ্গু এমনিতেই নির্মূল হয়ে যাবে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর আফতাব নগরে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল রিলেশনস বিভাগের আয়োজনে এক সেমিনারে এসব কথা বলেন বক্তারা।

বক্তারা বলেন, যেসব জায়গায় নির্মাণ কাজ চলছে, সেসব জায়গায় যেন ডেঙ্গু রোগের বাহক এডিস মশার বংশ বিস্তার না হয়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। তাহলে আগামীতে দেশে ডেঙ্গু রোগের প্রকোপ থাকবে না বলে আশা প্রকাশ করেন তারা।

East-west-1

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। সভাপতিত্ব করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য ড. রফিকুল হুদা চৌধুরী।

আরও বক্তব্য রাখেন সোশ্যাল রিলেশনস বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. মোবারক হোসেন খান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. কবিরুল বাশার এবং গবেষক সাজিদ ইবনে জামান। তারা শিক্ষার্থীদের ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক বিভিন্ন তথ্য ও উপাত্ত পেশ করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

এমএসএইচ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]