‘আমরা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার্থী, আমাদের আগে যেতে দিন'

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:৩১ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৯

রাস্তার দু’পাশে যতদূর চোখ যায় পার্কিং করা বড় বড় বাস। হঠাৎ দেখলে মনে হবে যেন কোন বাস টার্মিনাল। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ হলের সামনে থেকে জগন্নাথ হলের সামনে পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাস টার্মিনাল অসম্ভব ব্যাপার।

du1

শুক্রবার (২০ সেপ্টেম্বর) এ এলাকাতে অসংখ্য বাস পার্কিং করতে দেখা যায়। বাসগুলো এক গন্তব্যের নয়। কোনোটি চট্টগ্রাম, কোনোটি বগুড়া আবার কোনোটি গাইবান্ধাসহ দেশের বিভিন্ন প্রান্তে এসব বাস চলাচল করে। কিন্তু ক্যাম্পাসে তো বাস কেনো?

du1

বাস চালকদের সঙ্গে কথা বলে জানা গেল, আজ ও আগামীকাল ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৩৫-৪৫ আসনের বিভিন্ন গন্তব্যের বাসগুলো রিজার্ভ করেছেন পরীক্ষার্থী ও অভিভাবকরা। ভাড়া বেশি হলেও পরীক্ষার্থীদের নির্বিঘ্নে যাতায়াত ও বাসে বসেই পড়াশোনা রিভিশন দেয়ার সুযোগ করে দিতে অভিভাবকরা বাড়তি টাকা গুণছেন।
বগুড়া রুটের এক হেলপার জানান, আজ ও আগামীকাল দুই দিনের জন্য ২০ হাজার টাকার চুক্তিতে এসেছেন। আগামীকাল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শেষে শিক্ষার্থীদের নিয়ে বগুড়া ফিরে যাবেন।

du1

পার্কিং করা বাসগুলোর প্রতিটির সামনে লেখা রয়েছে ‘আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থী, আমাদেরকে আগে যেতে দিন।'

সকাল ১০টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়। সরেজমিনে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রের সামনে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের ভিড়। পরীক্ষা শুরু হলে অভিভাবকরা রাস্তার পাশে বসে পরীক্ষা শেষ হওয়ার অপেক্ষা করছিলেন।

এমইউ/এএইচ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]