শাটল বিড়ম্বনায় চবির মূল ফটকে শিক্ষার্থীদের তালা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চবি
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৯

শাটল ট্রেনের বিড়ম্বনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা। শনিবার বিকেল সাড়ে ৪টা থেকে ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে অবস্থান নিয়ে তারা এ বিক্ষোভ করে। এ সময় ৫ দফা দাবিও জানানো হয়।

জানা গেছে, বিকেল ৪টার নির্ধারিত ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়ায় শিক্ষার্থীরা বিপাকে পড়ে। এতে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে প্রধান ফটক আটকে দেয়। পরে বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে তালা খুলে দেয়া হয়। এ সময় চারটি বাসে করে শিক্ষার্থীদের শহরে পৌঁছে দেয়া হয়।

আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিকেল ৪টার ট্রেন ক্যাম্পাসে এসে ইঞ্জিন ঘোরানোর পর আর ছাড়েনি। এ সময় শিক্ষার্থীরা লোকোমাস্টারের সঙ্গে কথা বললে তিনি জানান, ট্রেনের ইঞ্জিন নষ্ট হয়ে গেছে।

শিক্ষার্থীরা বলেন, ইঞ্জিন ঘোরানোর পর তারা বলছে, ইঞ্জিন নষ্ট গেছে। নষ্ট হলে ইঞ্জিন ঘোরানো হলো কীভাবে? তাছাড়া নষ্ট ইঞ্জিন নিয়ে ক্যাম্পাস পর্যন্ত ট্রেন আসলো কীভাবে?

এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় তারা ৫ দফা দাবি উত্থাপন করে। দাবিগুলো হলো- যথাসময়ে ট্রেন ছাড়তে হবে, শাটলের বগি বৃদ্ধি করতে হবে, বহিরাগতদের যাতায়াত নিয়ন্ত্রণ করতে হবে, রাতে পরিবহনের অতিরিক্ত ভাড়া বন্ধ করতে হবে এবং বগি সংস্কার করতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হানিফ মিয়া সাংবাদিকদের বলেন, আগামীকাল শিক্ষার্থীদের সঙ্গে বসে বিষয়গুলো সমাধানের দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

আবদুল্লাহ রাকীব/এমবিআর/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]