ভিসির পদত্যাগ দাবিতে রাবিতে প্রতিবাদী আলোক প্রজ্বলন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১০:০৪ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৯

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে আলোক প্রজ্বলন ও প্রতিবাদ সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয়টির ভিসির পদত্যাগও দাবি করে তারা।

রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে থেকে প্রজ্বলিত মোমবাতি হাতে পদযাত্রা কর্মসূচি শুরু হয়। ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংক্ষিপ্ত সমাবেশে শিক্ষার্থীরা বলেন, বশেমুরবিপ্রবিতে উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলন চলাকালে কর্তব্যরত সাংবাদিক ও শিক্ষার্থীদের ওপর উপাচার্যের নির্দেশে স্থানীয় সন্ত্রাসীরা হামলা করেছে। আমরা মনে করি, এতে করে উপাচার্যের মতো সম্মানজনক পদে থাকার তার অধিকার নেই। উপাচার্যের গুন্ডা বাহিনী যে ন্যাক্কারজনক হামলা করছে, অতি দ্রুত তার তদন্ত করে দোষীদের বিচারের আওতায় আনা হোক।

RU

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার জেরে আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও একটি ইংরেজি দৈনিকের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ফাতেমা তুজ জিনিয়াকে সাময়িক বহিষ্কার করে বশেমুরবিপ্রবি কর্তৃপক্ষ। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উপাচার্যের বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। পরে কর্তৃপক্ষ বহিষ্কারাদেশ তুলে নিলেও শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে জোর আন্দোলন গড়ে তোলেন। শনিবার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলায় কয়েকজন সাংবাদিকসহ অন্তত ২০ শিক্ষার্থী আহত হয়েছেন।

পড়ুন : বশেমুরবিপ্রবি সংক্রান্ত আরও খবর।

সালমান শাকিল/এমবিআর/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]