আন্দোলনে আসা সেই রূপম মানসিক ভারসাম্যহীন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৬ পিএম, ১১ অক্টোবর ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ক্যাম্পাস থেকে আটক বুয়েটের শিক্ষার্থী দাবি করা ব্যক্তির পরিচয় মিলেছে। তার নাম মো. এনামুল মোরশেদ রূপম। তিনি মানসিক ভারসাম্যহীন বলে পরিবার জানিয়েছে।

শুক্রবার সকালে বুয়েট ক্যাম্পাস থেকে তাকে আটক করে চকবাজার জোনের এসি সিরাজের হাতে তুলে দেন শিক্ষার্থীরা।

দুপুর সাড়ে ১২টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, বুয়েটের শিক্ষার্থী দাবি করা রূপমের পরিচয় জানতে পেরেছে চকবাজার থানা পুলিশ। রূপমের বাবা-মা চকবাজার থানায় এসেছেন।

রূপমের বাবা-মা পুলিশকে জানান, রূপম বুয়েটের সাবেক শিক্ষার্থী। বর্তমানে তিনি মানসিক ভারসাম্যহীন।

আজ সকালে বুয়েট ক্যাম্পাস থেকে রূপমকে আটক করা হয়। তখন তিনি নিজের নাম রূপম বলে জানান। তার দেহ তল্লাশি করে একটা মানিব্যাগ পাওয়া যায়। তবে সেটা ছিল সম্পূর্ণ খালি। সেখানে তার কোনো পরিচয়পত্র (আইডি) কিংবা টাকা-পয়সা ছিল না।

রূপম বুয়েটের শিক্ষার্থী বলে নিজেকে দাবি করেন। কিন্তু তিনি যে বুয়েটের শিক্ষার্থী তা প্রমাণ করতে পারেননি। একপর্যায়ে রূপম দাবি করেন, তার অ্যাডভাইসর বুয়েটের আরিফ হাসান মামুন নামের এক শিক্ষক। শিক্ষার্থীদের জেরার মুখে তার অ্যাডভাইসরকে ফোন করলে ওই শিক্ষকও তাকে চিনতে পারেননি। নিজেকে একেক সময় একেক ব্যাচের শিক্ষার্থী বলেও দাবি করছিলেন রূপম।

একেক সময় একেক ব্যাচের দাবি করছেন কেন, শিক্ষার্থীরা জানতে চাইলে রূপম বলেন, ‘আমি এই জন্য বলছি যে, যদি যেকোনো একটা ব্যাচে ঢুকতে পারি, তাহলে আমি ভালোভাবে প্রতিবাদ করতে পারব।’

পিডি/এমএসএইচ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com