জবির বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০১:১৯ এএম, ১৪ অক্টোবর ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের বিবিএ ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ইউনিট-৩ বাণিজ্য শাখার ফলাফল প্রকাশ করা হয়েছে।

রোববার (১৩ অক্টোবর) রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.jnu.ac.bd) বাণিজ্য শাখার ফলাফল প্রকাশ করা হয়। বিবিএ ১ম বর্ষের ভর্তি পরীক্ষা কমিটির সমন্বয়কারী অধ্যাপক ড. মো. শওকত জাহাঙ্গীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের সর্বোচ্চ ফলাফলের ভিত্তিতে ৬১০ জনকে বিষয় প্রদান করা হয়েছে। এর মধ্যে ৪৫০ জন পরীক্ষার্থী বাণিজ্য শাখা থেকে ভর্তির সুযোগ পাবেন এবং বাকি ১৫০ জন পরীক্ষার্থী অন্যান্য শাখা থেকে ভর্তির সুযোগ পাবেন।

এ বছরই প্রথমবারের মতো অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। মেধাতালিকা থেকে আসন সংখ্যা শূন্য থাকা সাপেক্ষে ভর্তির সুযোগ পাবেন পরীক্ষার্থীরা। ফলাফল ও ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর ইউনিট-৩ বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিগত বছরের ন্যায় এ বছরও জবিতে লিখিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ বছরের ইউনিট-৩ এ মোট আবেদনকারীদের মধ্য থেকে সিজিপিএর ভিত্তিতে ২০,৩০৭ জন লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান।

ইমরান খান/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]