সরকারি চাকরিতে এখন আর তদবির লাগে না : যুগ্ম সচিব

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ১৭ অক্টোবর ২০১৯

সরকারি চাকরিতে এখন আর তদবির লাগে না। মেধার ভিত্তিতে নিজ গুণে সরকারি চাকরি হয়। কথাগুলো বলেছেন স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব মেজবাহ্ উদ্দিন আহম্মেদ।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুর ২টায় ঢাকা কলেজের নতুন ভবনে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ স্থানান্তর অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

যুগ্ম সচিব আরও বলেন, ‘তদবিরের দিন এখন শেষ, যোগ্যতা না থাকলে এখন আর চাকরি হয় না। সরকারি সব ধরনের চাকরিতে এখন মেধার ভিত্তিতে নিয়োগ হয়। আমি নিজেও বিভিন্ন চাকরির ভাইভা বোর্ডে থাকি, যারা প্রকৃত মেধাবী তাদের বাদ দেয়ার কোনো সুযোগ নেই।’ এ সময় শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হওয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ, উপাধ্যক্ষ প্রফেসর এ টি এম মঈনুল হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর এস এম আমিরুল ইসলামসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে কেক ও ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ। পরে বিভাগ ও ক্যাম্পাসের সার্বিক মঙ্গল কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

নাহিদ হাসান/এসআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]