কুয়েটে ভর্তি পরীক্ষার্থীদের ফ্রি থাকা-খাওয়ার ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৮:১১ পিএম, ১৭ অক্টোবর ২০১৯

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের ফ্রি থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। খুলনা মহানগরীর শিববাড়ি মোড়ে অবস্থিত সেনা কল্যাণ সংস্থার তত্ত্বাবধানে পরিচালিত হোটেল টাইগার গার্ডেন ইন্টারন্যাশনালে ওই ব্যবস্থা করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) কুয়েটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই পরীক্ষায় ১২ হাজার ৩৪৮ শিক্ষার্থী অংশ নেবেন বলে জানা গেছে।

পরীক্ষা দিতে আসা যেসব শিক্ষার্থী খুলনা শহরে থাকার জায়গা পাবেন না তাদের জন্য ওই ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষ।

ম্যানেজার শামীম হোসেন জানান, কুয়েটের ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা যারা এখনও আবাসন ব্যাবস্থা করতে পারেননি, তাদের জন্য হোটেলের ব্যাংকোয়েট হলে এবং কনফারেন্স রুমে ফ্রি থাকার ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। ছেলে ও মেয়েদের জন্য পৃথক ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানান তিনি।

khulna-EXAME-(2)

তিনি বলেন, প্রতিবছর অনেক শিক্ষার্থী দূর-দূরান্ত থেকে এসে হোটেল বা অন্য কোথাও থাকার ব্যবস্থা করতে পারেন না। ফলে অনিদ্রায় যেখানে-সেখানে রাত কাটাতে হয়। অনেকে থাকার জায়গা না পেয়ে বাসস্ট্যান্ড বা রেলস্টেশনেই রাত কাটান। এসব দুর্ভোগ কমাতেই হোটেলে টাইগার গার্ডেন শিক্ষার্থীদের জন্য এমন সুযোগ দিচ্ছে।

যেসব পরীক্ষার্থী ও অভিভাবক ওই হোটেলে থাকতে আগ্রহী তাদের নাম, ঠিকানা এবং মোবাইল নম্বরসহ ০১৬৭৬৬১৭৩৯১ অথবা ০১৭৬৯০৫৬৩৬৮ এসএমএস করে বুকিং দেয়ার অনুরোধ করা হয়েছে।

কুয়েট সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে ১৬টি বিভাগে ১ হাজার ৬৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। এর বিপরীতে ১২ হাজার ৩৪৮ শিক্ষার্থী পরীক্ষা দেয়ার সুযোগ পাচ্ছেন। এই বিপুল সংখ্যক শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের জায়গার সংকুলান হওয়ার মতো আবাসিক হোটেলের সংখ্যা খুলনায় নেই। একটি আসনের বিপরীতে প্রায় ১২ জন শিক্ষার্থী অংশ নিচ্ছেন।

আলমগীর হান্নান/এমবিআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]