হলে ভর্তিচ্ছুদের রাখতে বেরোবিতে রাস্তায় শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর
প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ০৬ নভেম্বর ২০১৯

আবাসিক হলগুলোতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার সুযোগসহ তিন দফা দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা।

বুধবার বেলা ১২টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সামনে অবস্থান নেয়।

পরে তারা বেলা সাড়ে ১২টা থেকে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে রেখেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বিকেল সাড়ে তিনটা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে আন্দোলন চালিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা। ফলে ঢাকা-রংপুর মহাসড়কের যান চলাচল চরমভাবে ব্যহত হচ্ছে।

rbu1

আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবি তিনটির মধ্যে রয়েছে, আবাসিক হলগুলোতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার সুযোগ প্রদান, বিগত সময়ে ভর্তি জালিয়াতির সঙ্গে জড়িতদের ভর্তি সংক্রান্ত কর্মকাণ্ড থেকে বিরত রাখা এবং সাধারণ শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করা।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ জাগো নিউজকে বলেন, বিগত বছরগুলোতে আবাসিক হলগুলো সম্পূর্ণ ভ্যাকান্ট করা হতো। আমি দায়িত্ব নেয়ার পর ভর্তি পরীক্ষার সময় হল চালু রাখার সিদ্ধান্ত নিয়েছি। কেবল বৈধ আবাসিক শিক্ষার্থীরা হলে অবস্থান করতে পারবে।

তিনি বলেন, আগামী বছর থেকে হলে ভর্তিচ্ছুদের রাখার প্রস্তুতি চলছে।

সজীব হোসাইন/এমএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]