ববির স্থগিত হওয়া ভর্তি পরীক্ষা ২৭ ও ২৮ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৪:২২ পিএম, ০৭ নভেম্বর ২০১৯

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের স্থগিত হওয়া ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৭ ও ২৮ ডিসেম্বর (শুক্র ও শনিবার) এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিনের (আরেফিন মাতিন) সভাপতিত্বে ভর্তি পরীক্ষা কমিটির জরুরি সভায় এই সময়সূচি নির্ধারণ করা হয়।
সভা শেষে গণমাধ্যমকে জানানো হয় আগামী ২৭ ডিসেম্বর (শুক্রবার) সকাল ১০টা হতে বেলা ১১ টা পর্যন্ত ‘খ’ ইউনিট, বিকেল ৩টা হতে ৪টা পর্যন্ত ‘গ’ ইউনিট এবং ২৮ ডিসেম্বর (শনিবার) বেলা ১১টা হতে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উপাচার্য হিসেবে যোগদান করে অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন (আরেফিন মাতিন) বলেন, ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে এর যাবতীয় কার্যক্রম সম্পন্নে নানা পদক্ষেপ নেয়া হয়েছে। আশাকরি সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য গত ১৩ অক্টোবর বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছিল। সে সময় বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্যের পদ শূন্য থাকায় পরীক্ষা পরিচালনার সর্বোচ্চ নীতিনির্ধারণী কমিটির সদস্যরা (কোর কমিটি) এ সিদ্ধান্ত নেন।

ববি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া জানান, গত ৫ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ট্রেজারার ও রেজিষ্ট্রার ৩টি পদই শূন্য ছিল। ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র প্রনয়নসহ পরীক্ষা গ্রহণের প্রধান হলেন উপাচার্য। এছাড়া ভর্তি ফরম বিক্রির প্রায় আড়াই কোটি টাকা জমা ছিল অ্যাকাউন্টে। ওই টাকা উত্তোলনের এখতিয়ার উপাচার্য ছাড়া অন্য কারো ছিল না। এ কারণে ব্যয় মেটানোর অর্থ পরীক্ষা পরিচালনা কমিটির কাছে না থাকায় স্থগিত করা হয় ভর্তি পরীক্ষা।

তিনি আরও বলেন, বুধবার অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন (আরেফিন মাতিন) উপাচার্য হিসেবে যোগদান করেন। এর ফলে পরীক্ষার ব্যয় মেটানোর অর্থ অ্যাকাউন্ট থেকে উত্তোলন সমস্যা নিরসন হয়েছে।

সাইফ আমীন/এমএমজেড/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com