রাবির ‘এ’ ইউনিটের ফল প্রকাশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ০৭ নভেম্বর ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের কলা, চারুকলা, সামাজিক বিজ্ঞান, আইন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট ভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এ ইউনিটের ভর্তি পরীক্ষার চিফ কো অর্ডিনেটর ড. আহসান হাবিব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উত্তীর্ণদের মধ্যে গ্রুপ-১ এর মেধাক্রম ১ থেকে ৪৮৫২ এবং গ্রুপ-২ এর মেধাক্রম ১ থেকে ৪৭৬২ তম ভর্তিচ্ছুদের আগামী ১৫ নভেম্বর থেকে ২০ নভেম্বরের মধ্যে অনলাইনে ভর্তির বিভাগের পছন্দক্রম পূরণ করতে বলা হয়েছে।

কোনো ভর্তিচ্ছু নির্ধারিত সময়ের মধ্যে পছন্দক্রম পূরণ করতে না পারলে এ-ইউনিটে তার প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে এবং এ-ইউনিটের কোনো বিভাগে ভর্তির আর কোনো সুযোগ থাকবে না।

পছন্দক্রম পূরণকারী ভর্তিচ্ছুদের মধ্যে মেধাক্রম অনুসারে প্রথম নির্বাচন তালিকা ৩ ডিসেম্বর অপরাহ্নে বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশিত হবে। ১ম নির্বাচিত তালিকায় নির্বাচিতদের ২৫ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের মধ্যে ভর্তি হতে হবে। এ ছাড়াও শূন্য আসনের জন্য অপেক্ষমান তালিকা থেকে মেধা ও পছন্দক্রম অনুসারে ভর্তির জন্য নির্বাচন করা হবে, যার সম্ভাব্য সময়সূচি যথাসময়ে প্রকাশ করা হবে।

ভর্তির সময় শিক্ষার্থীকে পরীক্ষার হলে পরিদর্শক স্বাক্ষরিত প্রবেশপত্রের কপি, বিভাগ পছন্দক্রম ফরম, এসএসসি, এইচএসসি বা সমমান পরীক্ষার মূল মার্কশিট ও রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

এ ছাড়া আগামী ১৩ নভেম্বর সকাল ১০টায় ইরেজি বিভাগে ভর্তিচ্ছুদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। চারুকলা অনুষদে ভর্তিচ্ছুদের ব্যবহারিক পরীক্ষা একই দিন দুপুর ১২টায় (গ্রুপ-১) এবং বিকেল ৩টায় (গ্রুপ-২) অনুষ্ঠিত হবে।

সঙ্গীত বিভাগের জন্য নির্বাচিতদের ব্যবহারিক পরীক্ষা ১২ থেকে ১৫ নভেম্বর এবং নাট্যকলার ব্যবহারিক পরীক্ষা ১২ থেকে ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে।

সালমান শাকিল/এমএএস/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com