ভিসির বিরুদ্ধে তথ্য-প্রমাণ জমা দেবেন আন্দোলনকারীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১১:৫২ পিএম, ০৭ নভেম্বর ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) তথ্য-প্রমাণ জমা দেবেন আন্দোলনকারীরা।

বৃহস্পতিবার রাতে উপাচার্যের বাসভবনের সামনে প্রতিবাদী কনসার্ট শেষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আন্দোলনের সমন্বয়ক অধ্যাপক রায়হান রাইন।

রায়হান রাইন বলেন, শুক্রবার শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসিতে তথ্য-প্রমাণ জমা দেয়া হবে। আমাদের কাছে যে প্রমাণগুলো আছে, তাতে করে অধ্যাপক ফারজানা ইসলাম আর কোনোভাবেই তার পদে থাকতে পারেন না।

আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা দিয়ে তিনি বলেন, শুক্রবার বেলা ১১টায় পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান ও প্রতিবাদী পটচিত্র অঙ্কন ও তা পুরো ক্যাম্পাসে প্রদর্শন করা হবে।

ju

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আন্দোলনের অন্যতম সংগঠক ছাত্র ইউনিয়নের কার্যকরী সদস্য রাকিবুল হক রনি বলেন, শুরু থেকে আমরা ধ্বংসাত্মক কিংবা আক্রমণাত্মক না হয়ে আমাদের নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে আসি। কিন্তু প্রশাসনিক নির্দেশে আন্দোলনের এক অন্যতম সংগঠকের ওপর হামলা চালায় বিশ্ববিদ্যালয়ের এক সহকারী প্রক্টর। পরবর্তীতে কর্মসূচির অংশ হিসেবে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিলে শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার নেতৃত্বে ছাত্রলীগের একটি বিশেষ অংশ আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা চালায়।

উপাচার্য অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, হামলা-মামলা ও হুমকিকে অগ্রাহ্য করে নৈতিকস্খলন ও দুর্নীতির দায়ে অভিযুক্ত উপাচার্যকে অপসারণ এবং দুর্নীতিতে জড়িত সকলের রাষ্ট্রীয় আইনে বিচার নিশ্চিত না হওয়া পর্যন্ত আমাদের এই আন্দোলন চলবে।

ফারুক হোসেন/বিএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com