জাবিতে আন্দোলন অব্যাহত

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ০৮ নভেম্বর ২০১৯

উপাচার্য ফারজানা ইসলামের পদত্যাগ দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীদের একাংশ। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনেও সকাল থেকে বিকেল পর্যন্ত ক্যাম্পাসে নানা কর্মসূচি পালন করেছেন তারা।

এদিন দাবি আদায়ে প্রতিবাদী চিত্রাঙ্কন এবং বিক্ষোভ কর্মসূচি হয়েছে ক্যাম্পাসে। সকাল থেকে ক্যাম্পাসের পুরনো প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এরপর সড়কে শুরু হয় প্রতিবাদী চিত্রাঙ্কন। তবে আজ আন্দোলনরত শিক্ষকদের তেমন সরব দেখা যায়নি।

বিকেলে আন্দোলনকারী শিক্ষার্থীরা সেখান থেকেই একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি নতুন কলা ভবন পর্যন্ত গিয়ে আবার পুরনো প্রশাসনিক ভবনে ফিরে আসে।

আন্দোলনকারীদের নেতা শাকিলুজ্জামান বলেন, উপাচার্য পদত্যাগ কিংবা তাকে অপসারণ করা না পর্যন্ত জাবি কলঙ্কমুক্ত হবে না। তাই ছুটির দিনেও আন্দোলন চালিয়ে যাওয়া হচ্ছে।

উপাচার্য বর্তমানে বিশ্ববিদ্যালয়ে ভীতিকর পরিবেশ বানিয়ে রেখেছেন। হল থেকে শুরু করে দোকান পাটও বন্ধ করে দেয়া হয়েছে। কিন্তু এসব কোনো কিছুই আমাদের মনোবল ভাঙতে পারবে না।"

উপাচার্য ফারজানা ইসলামের দুর্নীতির নানা তথ্য-উপাত্ত তুলে ধরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ও শিক্ষামন্ত্রী বরাবর লিখিত অভিযোগ পাঠানো হবে বলে জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

এদিকে বিশ্ববিদ্যালয় ঘুরে দেখা গেছে, হলগুলো বর্তমানে শিক্ষার্থীশূন্য হয়ে পড়েছে। উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বাসভবনের সামনে শতাধিক পুলিশ মোতায়েন রয়েছে।

আল-মামুন/এমএমজেড/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com