গ্রেফতারের আগে হত্যার হুমকি পেয়েছিলেন ইবি ছাত্রলীগের সেক্রেটারি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইবি
প্রকাশিত: ০৩:৪২ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব গতকাল শুক্রবার ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলায় গ্রেফতার হয়েছেন। গ্রেফতারের আগে তিনি হত্যার হুমকি পেয়েছেন বলে জানা গেছে। তাকে হত্যার হুমকি সংক্রান্ত একটি অডিও ক্লিপ প্রতিবেদকের হাতে এসেছে।

জানা গেছে, রাকিব হত্যার হুমকি পাওয়ার পরে গতকাল শুক্রবার কুষ্টিয়া সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করতে গেলে সেখানে তাকে আরেক মামলায় আটক করা হয়।

তবে তার জিডিটি থানায় গৃহীত হয়েছে বলে নিশ্চিত করেছেন কুষ্টিয়া সদর মডেল তানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন। জিডি নং ৩৯৮।

জিডি সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেল ৫টা ২১ মিনিটে ০০৯১১৪১৩২৩০৩৭ নম্বর থেকে রাকিবের ব্যবহৃত মোবাইলে কল করে হত্যা ও গুম করার হুমকি দেয় অজ্ঞাত এক ব্যক্তি। এমনকি রাকিবকে ক্যাম্পাসে প্রবেশেও নিশেষ করে ওই ব্যক্তি।

৪৭ সেকেন্ডের ওই অডিও ক্লিপটিতে ইবি শাখা ছাত্রলীগ সম্পাদক রাকিবকে বলা হয়েছে, তোকে যেন ক্যাম্পাসের আশেপাশে না দেখি। যদি দেখি, তাহলে তোর ঘাড়ে আর মাথা থাকবে না। একই সঙ্গে ওই ব্যক্তি রাকিবকে গুম করে দেয়ারও হুমকি দেন।

অডিও ক্লিপটি পাঠকদের উদ্দেশ্যে হুবহু তুলে ধরা হলো-

রাকিব : হ্যালো...সালামুআলাইকুম।

অজ্ঞাত ব্যক্তি : ওয়ালাইকুম আসসালাম...তুই কি রাকির বলছিস?

রাকিব : হ্যাঁ, রাকির।

অজ্ঞাত ব্যক্তি : তোরে যেন ক্যাম্পাসের আশেপাশেও না দেখি।

রাকিব : কে ভাই আপনি?

অজ্ঞাত ব্যক্তি : আমার খবর তোর জানা লাগবে না। তোর ব্যাপারে আমি সবকিছু জানি। তোরে যদি ক্যাম্পাসের আশেপাশে দেখিনা...তোর ঘাড়ে মাথা থাকবে না।

রাকিব : আপনি কে....?

অজ্ঞাত ব্যক্তি : আমার খবর তোর জানা লাগবে না। তোর ব্যাপারে আমি সব খবরই জানি। ঘরের ছেলে ঘরে থাক। নেক্সটে কিন্তু তোর লাশও পাওয়া যাবে না, গুম করে দেব।

রাকিব : কে ভাই, কে..?

অজ্ঞাত ব্যক্তি : কে, বলছি না, আমার খবর তোর জানা লাগবে না।

রাকিব : হ্যাঁলো...

প্রসঙ্গত, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় শুক্রবার রাতে রাকিবুল ইসলাম রাকিবকে গ্রেফতার করেছে কুষ্টিয়া সদর থানা পুলিশ গ্রেফতার করেছে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের ডিজিটাল নিরাপত্তা আইনে ইবি থানায় করা একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

ফেরদাউসুর রহমান সোহাগ/এমবিআর/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com