বেরোবিতে ভর্তিযুদ্ধ শুরু রোববার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বেরোবি
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল রোববার থেকে শুরু হচ্ছে। চলবে ১৩ নভেম্বর (বুধবার) পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটি সূত্র জানায়, ভর্তি পরীক্ষায় ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব পড়বে না। তাই ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন বা স্থগিতের সুযোগ নেই।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এ বছর ছয়টি অনুষদের অধীনে ২১টি বিভাগে মোট ১ হাজার ৩১৫টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৭৭ হাজার ৭২৪টি। রোববার কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা মধ্য দিয়ে শুরু হচ্ছে এ ভর্তিযুদ্ধ। প্রথম দিনে এই ইউনিটের ১৯৫টি আসনের বিপরীতে লড়বেন ২০ হাজার ৭৯২ জন ভর্তিচ্ছু।

প্রতিদিন চার শিফটে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম শিফটের পরীক্ষা শুরু হবে সকাল ৯টায়, দ্বিতীয় শিফটের পরীক্ষা শুরু হবে বেলা ১১টায়, তৃতীয় শিফটের পরীক্ষা শুরু হবে দুপুর দেড়টায় এবং চতুর্থ শিফটের পরীক্ষা শুরু হবে বিকেল সাড়ে ৩টায়।

দ্বিতীয় দিন সোমবার (১১ নভেম্বর) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ৩৭৫টি আসনের বিপরীতে লড়বেন ২৩ হাজার ৯২ জন ভর্তিচ্ছু, তৃতীয় দিন (১২ নভেম্বর) একই সঙ্গে বিজনেস স্ট্যাডিজ অনুষদভুক্ত ‘সি’ ইউনিট এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিন ‘সি’ ইউনিটে ২৪৫টি আসনের বিপরীতে লড়বেন ৯ হাজার ৮৭৫ জন ভর্তিচ্ছু এবং ‘এফ’ ইউনিটে ১২০টি আসনের বিপরীতে ৮ হাজার ১৯০ জন ভর্তিচ্ছু।

সর্বশেষ চতুর্থ দিনে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিট এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘ডি’ ইউনিটে ২৮০টি আসনের বিপরীতে লড়বেন ৮ হাজার ৮৬০ জন এবং ‘ই’ ইউনিটে ১০০টি আসনের বিপরীতে লড়বেন ৬ হাজার ৯১৫ জন ভর্তিচ্ছু।

ভর্তি পরীক্ষা-সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.brur.ac.bd -এ পাওয়া যাবে।

সজীব হোসাইন/এমবিআর/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com