প্রাণিসম্পদ অধিদফতরের স্বর্ণযুগের যাত্রা : মৎস্য প্রতিমন্ত্রী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

মানুষের জীবনের শুরুতে কোনো না কোনো সময় সুন্দর মুহূর্ত আসে। যে মুহূর্তগলো জীবনের শেষদিন পর্যন্ত উজ্জ্বল হয়ে থাকে। নতুন কর্মপ্রেরণা আর উদ্যম নিয়ে প্রাণিসম্পদ অধিদফতরের এমনি এক স্বর্ণযুগের যাত্রা শুরু হলো আজ।

শনিবার (৯ নভেম্বর) বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এসব কথা বলেন।

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পে (এলডিডিপি) সদ্য যোগদানকৃত লাইভস্টক এক্সটেনশন কর্মকর্তাদের এক ওরিয়েন্টেশন অনুষ্ঠানে তিনি বলেন, দেশের কৃষক-শ্রমিক-মেহনতি মানুষ বিশেষ করে গ্রামের মানুষদের প্রাণিজ আমিষের ঘাটতি মোকাবিলায় এ প্রকল্পটি প্রাণিসম্পদ খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রতিমন্ত্রী বলেন, এ প্রকল্পটি তারই অনুপ্রেরণায় একনেকে পাস হয়েছে। এখানে নব যোগদানকৃত ৪৬৫ জন কর্মকর্তা কর্মক্ষেত্রে তাদের মেধার স্বাক্ষর রাখবেন বলে আশা করেন তিনি।

প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে নিয়োজিত অতিরিক্ত সচিব ও এলডিডিপি প্রকল্পের পিডি কাজী ওয়াছি উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডা. আব্দুল জব্বার সিকদার মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) প্রাণিসম্পদ অধিদফতর ও বিএলআরআই মহাপরিচালক ড. নাথুরাম সরকার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রফেসর ড. আবু হেনা মুস্তফা কামাল, আহ্বায়ক ডিন কাউন্সিল, প্রফেসর ড. নুরুল ইসলাম (বাকৃবি), মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মনিরুল হক, যুগ্মপ্রধান মো. লিয়াকত আলী।

প্রকল্পের কার্যক্রমের ওপর পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন ডা. মো: জহিরুল ইসলাম, উপ-প্রকল্প পরিচালক, এলডিডিপি, ডিএলএস।

রাকিব খান/বিএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]