প্রধানমন্ত্রী ও ভিসিকে নিয়ে মিথ্যাচার, জাবি ছাত্রীর নামে মামলা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৩৯ এএম, ১০ নভেম্বর ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনকে কেন্দ্র করে ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভিসি ফারজানা ইসলামকে নিয়ে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রকাশের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন বাদী হয়ে মুমিতুল মিম্মা নামের ওই ছাত্রীর বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা করেন। মুমিতুল মিম্মা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) বিভাগের শিক্ষার্থী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির অভিযোগে চলমান আন্দোলনকে কেন্দ্র করে গত ৭ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি বিভাগের ওই শিক্ষার্থী তার ফেসবুক আইডিতে ক্যাম্পাসের শিক্ষার্থীদের মধ্যে বিশৃঙ্খলা তৈরির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মিথ্যা ও মানহানিকর তথ্য পোস্ট করেন।

এছাড়া জাবি উপাচার্য ফারজানা ইসলামকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের মাধ্যমে পুরো নারী জাতিকে হেয় করেছেন তিনি। পাশাপাশি বিভিন্ন বানোয়াট তথ্য দিয়ে সাধারণ শিক্ষার্থীদের মাঝে ভীতির সঞ্চার করেছেন বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।

অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক মিরাজ হোসেন।

ফারুক হোসেন/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]